,

গোপালগঞ্জে দুইটি অবৈধ ইটভাটা উচ্ছেদ

গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জে অবৈধ ২টি ইটভাটা উচ্ছেদ করেছে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত গোপালগঞ্জ সদর উপজেলার পুকুরিয়া গ্রামের হাসেম ব্রিক্স ও মেঘনা ব্রিক্সে ভ্রাম্যমান আদালতের বিচারক ও সদর সহকারী কমিশনার (ভূমি) মোঃ মনোয়ার হোসেন এ অভিযান পরিচালনা করেন।

এ সময় হাসেম ব্রিক্সকে ২ লাখ টাকা জরিমানা করে ভাটার চিমুনী, কিলন ভেঙ্গে দেয়া হয়। এছাড়া মেঘনা ব্রিক্সের মালিক পলাতক থাকায় ভাটার কিলন, চিমুনী ভেঙ্গে সমস্ত মালামাল সরকারি হেফাজতে নেয়া হয়েছে।

এ সময় গোপালগঞ্জ পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আসাদুজ্জামান, ফায়ার সার্ভিসের ১টি ইউনিট ও আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

গোপালগঞ্জ পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আসাদুজ্জামান বলেন, ‘পুকুরিয়া গ্রামের হাসেম ব্রিক্স ও মেঘানা ব্রিক্সের মালিক পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ও লাইসেন্স না নিয়ে অবৈধভাবে ব্যবসা করে আসছিলেন। পরিবেশ অধিদপ্তর ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অবৈধ ওই ২টি ইটভাটা ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে। এছাড়া হাসেম ব্রিক্সকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। মেঘনা ব্রিক্সের মালিক পলাতক থাকায় ওই ভাটার মালামাল বাজেয়াপ্ত করে সরকারি হেফাজতে নেয়া হয়েছে।’
ওই কর্মকর্তা আরো জানান, গত ১৪ ডিসেম্বর গোপালগঞ্জ সদর উপজেলার পুকুরিয়া, কেকানিয়া ও চরতালা গ্রামে অভিযান চালিয়ে ৩ টি অবৈধ ইটভাটা উচ্ছেদ করা হয়।

গোপালগঞ্জ সদর সহকারী কমিশনার (ভূমি) মোঃ মনোয়ার হোসেন বলেন, অবৈধ ইটভাটা উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে। লাইসেন্স ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র বিহীন অবৈধ সব ইটভাটা পর্যায়ক্রমে উচ্ছেদ করা হবে।

এই বিভাগের আরও খবর


AllEscort