,

কৃষকের আম বাগানের গাছ কাটলো দুর্বৃত্তরা

জেলা প্রতিনিধি, দিনাজপুর: দিনাজপুরের নবাবগঞ্জে বিরোধের জের এক কৃষকের আম বাগানের ৫২ টি উন্নত জাতের আম গাছ কেটে নষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা।

গত বুধবার দিবাগত রাতে উপজেলার ৩ নং গোলাপগঞ্জ ইউনিয়নের বামনগড় (পত্নীচান) গ্রামে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত পরিবারের দাবি, ইউপি নির্বাচনে প্রতিপক্ষের সমর্থন ও জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষরা বাগানের গাছ কেটে ক্ষতি করতে পারে।

এ ঘটনায় তাঁদের প্রায় ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে দাবি করে থানায় অভিযোগ করা হয়েছে। শুক্রবার সরেজমিনে জানা গেছে, উপজেলা থেকে প্রায় ১২ কিলোমিটার দূরে বামনগড় গ্রাম।

ওই গ্রামের কৃষক মোঃ জিয়াব উদ্দিন (৬০) তার নিজ নামীয় আধা একর ধানী জমিতে বাণিজ্যিকভাবে উন্নত জাতের আম বাগান থেকে ৫২ টি গাছ কেটে নষ্ট করে দেয়া হয়েছে ।

বাগান মালিক মোঃ জিয়াব উদ্দিন জানান, গাছগুলোর বয়স প্রায় ২ বছর। আগামী আম মৌসুমে গাছগুলো থেকে ফলন পাওয়া যেত । শত্রুতা থাকলে আমার সাথে, কিন্তু গাছের সাথে আবার কেমন শত্রু ! স্থানীয় কৃষক নুরুজ্জামান জানান, তাদের সাথে কারো শত্রুতা থাকতে পারে, কিন্তু গাছগুলো কি অপরাধ করল ! এমন ঘটনা এলাকায় প্রায় ঘটছে সঠিক বিচার হলে এমন ঘটনা আর ঘটবে না দাবি করেন তিনি ।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস ওয়াহিদ জানান, গাছ কেটে ফেলার অভিযোগ পেয়েছি, ঘটনাস্থলে সাব ইন্সপেক্টরকে পাঠিয়েছি । তদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেয়া হবে ।

এই বিভাগের আরও খবর


AllEscort