,

কাশিয়ানীতে উন্মুক্ত ভোটের মাঠে ‘উৎসবের আমেজ’

লিয়াকত হোসেন লিংকন: আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ১৪টি ইউনিয়নে ইউপি নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে উপজেলার একাংশ (৭টি ইউনিয়নে) প্রার্থীতা উন্মুক্ত হওয়ায় প্রার্থী ও ভোটারদের মাঝে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

এ নির্বাচনে অংশগ্রহণের জন্য উপজেলার (গোপালগঞ্জ-১) আসনের আওতাধীন ৭টি ইউনিয়নে দলীয় প্রার্থীদের মনোনয়ন চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। মনোনয়ন বোর্ডের বৈঠকে দলের সভাপতিমন্ডলীর সদস্য শেখ ফজলুল করীম সেলিমের নির্বাচনী এলাকা (গোপালগঞ্জ-২) আসনের আওতাধীন ৭টি ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থীতা উন্মুক্ত রাখা হয়েছে।

এ নির্বাচনকে সামনে রেখে প্রার্থী ও ভোটারদের মাঝে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। ভোটারদের মাঝে কৌতূহলের শেষ নেই। রাস্তা-ঘাট, হাট-বাজার, পাড়া-মহল্লা ও অলিগলিতে নির্বাচনী ব্যানার, ফেস্টুনে ছেয়ে গেছে। কাকডাকা ভোর থেকে চলছে আলোচনা সভা, সমাবেশ, উঠান বৈঠক, মিছিল ও গণসংযোগ। প্রার্থীরা ছুটছেন ভোটারদের বাড়ি বাড়ি। ভোটারদের মন জয় করতে নানা প্রতিশ্রুতি দিচ্ছেন প্রার্থীরা। চেয়ারম্যান প্রার্থীদের পাশাপাশি সদস্যরাও প্রচার-প্রচারণায় পিছিয়ে নেই। সব ধরণের সংঘাত এড়িয়ে একটি সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে আশাবাদী ভোটাররা।

উপজেলার মহেশপুর ইউনিয়নে নতুন মুখ মো. লুৎফর রহমান মিয়া, পারুলিয়া ইউনিয়নে বর্তমান শেখ মকিমূল ইসলাম মকিম, মাহমুদপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মো. মাসুদ রানা, সাজাইল ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান কাজী জাহাঙ্গীর আলম, কাশিয়ানী সদর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মো. মশিউর রহমান খান, রাতইল ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান বিএম হারুন অর রশিদ (পিনু) ও রাজপাট ইউনিয়নে নতুন মুখ মিল্টন মিয়া আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন।

দলীয় প্রার্থীতা উন্মক্ত বাকি ৭টি ইউনিয়ন হলো-ফুকরা, ওড়াকান্দি, হাতিয়াড়া, সিংগা, বেথুড়ী, পুইশুর ও নিজামকান্দি ইউনিয়ন।

উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার ১৪টি ইউনিয়নে ১২১ জন্য প্রার্থী দলীয় মনোনয়নের জন্য আবেদন করেছিলেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল ১৭ অক্টোবর, এছাড়া মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর, বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ২১ থেকে ২৩ অক্টোবর, আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর, প্রার্থীতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর। ১১ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এই বিভাগের আরও খবর


AllEscort