,

দুর্গাপূজার নিরাপত্তায় ‘আনসার-ভিডিপি’: শান্তিপূর্ণভাবে সম্পন্ন

কাশিয়ানী (গোপালগঞ্জ) প্রতিনিধি: প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে গোপালগঞ্জের কাশিয়ানীতে শারদীয় দুর্গোৎসব শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। উপজেলার ১৪টি ইউনিয়নের ২৩২টি পূজামন্ডপের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে পাহারায় ছিল আনসার-ভিডিপির সদস্যরা।

উপজেলার কোথাও কোনো ধরণের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। কঠোর নিরাপত্তায় সনাতন ধর্মাবলম্বীরা নেচে গেয়ে তাদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব পালন করেছেন। এ বছর অনাড়ম্বর পরিবেশে দুর্গোৎসব উদযাপিত হয়েছে।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুব্রত ঠাকুর সন্তোষ প্রকাশ করে বলেন, ‘কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়াই দুর্গোৎসব সম্পন্ন হয়েছে। প্রতিটি পূজামন্ডপে সিসি ক্যামেরার পাশাপাশি সব ধরণের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছিল। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় পুলিশ ও আনসার সদস্যরা অত্যন্ত আন্তরিক ও নিরলসভাবে কাজ করেছেন। উৎসবমুখর পরিবেশে দুর্গোৎসব উদযাপিত হয়েছে।’

ইউনিয়ন আনসার প্লাটুন কমান্ডার কাজী কামরান ও মহিলা সহকারী প্লাটুন কমান্ডার শামীমা খানম জানান, সরকারি নির্দেশনায় ও জেলা কমান্ডার মো. ফজলে রাব্বি ও সার্কেল অ্যাডজুট্যান্ট অজিত কুমার ঘোষের সার্বিক তত্ত্বাবধানে পূজামন্ডপের নিরাপত্তায় নিরলসভাবে কাজ করেছেন আনসার-ভিডিপি সদস্যরা। পাশাপাশি মন্দির কমিটির স্বেচ্ছাসেবক ও থানা পুলিশ সর্বাত্মক সহযোগিতা করেছেন।

কাশিয়ানী উপজেলা কর্মকর্তা সম্পা পারভীন বলেন, ‘হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে উপজেলার ১৪টি ইউনিয়নের ২৩২টি পূজামন্ডপে নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে ১ হাজার ৬১৮ জন আনসার-ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছিল। পুলিশের পাশাপাশি সার্বক্ষনিক পূজামন্ডপের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ছিলেন আনসার-ভিডিপি সদস্যরা। শান্তিপূর্ণভাবে এবার উপজেলার প্রতিটি মন্ডপে দুর্গাপূজা সম্পন্ন হয়েছে।’

এই বিভাগের আরও খবর