,

কাশিয়ানীতে আ’লীগ নেতাসহ তিনজনের বিরুদ্ধে ‘ধর্ষণচেষ্টা’ মামলা

জেলা প্রতিনিধি, গোপালগঞ্জ: গোপালগঞ্জের কাশিয়ানীতে স্থানীয় এক আওয়ামী লীগ নেতাসহ তিনজনের বিরুদ্ধে ধর্ষণচেষ্টা মামলা করেছেন এক নারী।

গত (২৫ জুলাই) গোপালগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে মামলাটি দায়ের করেন ওই নারী।

মামলার আসামীরা হলেন উপজেলার হাতিয়াড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও রাজপাট ডিগ্রি কলেজের ইংরেজী শিক্ষক মনমথ পাঠক, একই গ্রামের সাবেক ইউপি সদস্য দীপক বিশ্বাস ও স্কুল শিক্ষক বিপ্লব মন্ডল।

আদালতের বিচারক স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে মামলার তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলার বিবরণে জানা গেছে, দুই সন্তানের জননী ওই নারীকে আসামীরা বিভিন্ন সময় অশ্লীল কথা বলে ও কু-প্রস্তাব দেয়। বিষয়টি ওই নারী তার স্বামীকে জানালে আসামীরা আরও ক্ষিপ্ত হয়ে উঠে। একপর্যায়ে গত ২১ জুলাই রাত ৯টার দিকে হাতিয়াড়া বাজারে বাদীর স্বামীর চায়ের দোকানে ওই নারীকে একা পেয়ে আসামী দীপক বিশ্বাস ধর্ষণের চেষ্টা এবং তার শরীরের বিভিন্ন স্পর্শকাতর স্থানে হাত দিয়ে শ্লীলতাহানির করে। এ সময় অন্য আসামীরা ওই নারীর পরিহিত কাপড় ধরে টানা হ্যাচড়া করে। ওই নারী আর্তচিৎকার দিলে আশপাশের লোকজন এগিয়ে আসলে আসামীরা পালিয়ে যায়। পরে ওই নারী বাদী হয়ে আদালতে মামলা দায়ের করেন। মামলা করার পর থেকে ওই নারীর স্বামীকে নানাভাবে হুমকি-ধামকি দিচ্ছেন আসামীরা ও তাদের লোকজন। এতে চরম নিরাপত্তাহীনতায় ভূগছেন ভূক্তভোগী পরিবার।

মামলার আসামী আওয়ামী লীগ নেতা মনমথ পাঠক তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, ‘ওই নারীর স্বামীর সাথে তার আপন ভাইদের জমি নিয়ে বিরোধ চলছিল। আমরা কয়েকবার শালিস করেছি। কিন্তু তাদের মনোপূত হয়নি। যে কারণে ক্ষিপ্ত হয়ে আমাদের বিরুদ্ধে মামলা করেছে। যা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন এবং উদ্দেশ্যপ্রণোদিত।’

বাকী আসামীদের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাদের বক্তব্য পাওয়া যায়নি।

এ বিষয় মামলা তদন্তের দায়িত্ব পাওয়া হাতিয়াড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেবদুলাল বিশ্বাসের কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি আসামীদের পক্ষ নিয়ে বলেন, ‘আপনি গোটা ইউনিয়ন খবর নেন। যাদের নামে মামলা করেছে, তারা ধর্ষণ করেছে কিনা। ওই নারী সারাদেশ বেড়িয়ে বেড়ায়। কেউ কিছু বললে তাকে মামলা দেয়। এসব ফালতু বিষয় নিয়ে কথা বলেন না। আমার কাছে এখনও কোর্টের কাগজ আসেনি। কাগজ পেলে তদন্ত করে প্রতিবেদন দেব।’

এই বিভাগের আরও খবর