,

কালবৈশাখী ঝড়ে ভেঙে চুরমার দৌলতদিয়া লঞ্চঘাটের সেতু

জেলা প্রতিনিধি, রাজবাড়ী: দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অন্যতম নৌপথ দৌলতদিয়া-পাটুরিয়া দিয়ে ২১ জেলার মানুষের যাতায়াত। প্রতিদিনই হাজার হাজার মানুষ এ নৌপথ ব্যবহার করে রাজধানী ঢাকার সঙ্গে যোগাযোগ করেন। এই নৌপথের দৌলতদিয়া প্রান্তের লঞ্চ টার্মিনালের অবস্থা গত ৮ মাস ধরেই নাজুক ছিল। তবে, ঈদ উপলক্ষে টার্মিনালের শুধুমাত্র বাহির হওয়ার সংযোগ সেতুটি ঠিক করা হলেও কালবৈশাখী ঝড়ে তা আবারও ভেঙে গেছে।

মঙ্গলবার (৩ এপ্রিল) কালবৈশাখী ঝড় ও বৃষ্টির সময় লঞ্চ টার্মিনালের মেরামত করা সংযোগ সেতুটির নিচের মাটি ধসে গেলে সেতুটি ভেঙে পড়ে। এ সময় লঞ্চ ঘাটের পন্টুনের সঙ্গে বেঁধে রাখা ১২টি ছোট নৌকা ভেঙে যায়।

লঞ্চঘাটের ভাঙন ঠেকাতে তাৎক্ষণিক কাজ করে বিআইডব্লিউটিএ এবং পানি উন্নয়ন বোর্ড (পাউবো)। তবে লঞ্চঘাটের এই সংযোগ সেতুটি মেরামত না করা হলে চরম দুর্ভোগে পড়তে হবে ঈদে ছুটি কাটিয়ে কর্মস্থলে ফেরা দক্ষিণবঙ্গের ২১ জেলার মানুষকে।

এ বিষয়ে গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আজিজুল হক বলেন, সেতুটি ভেঙে যাওয়ার খবর পেয়েছি। মেরামতের কাজ করছে বিআইডাব্লিউটিএ।

বিআইডাব্লিউটিএ’র আরিচা ঘাটের সহকারী প্রকৌশলী মো.শহীদুল ইসলাম বলেন, সকালে হঠাৎ কালবৈশাখী ঝড়ে সেতুটি ভেঙে যায়। আমরা দ্রুততম সময়ে কাজ শুরু করেছি। আশা করছি ঈদ পরবর্তী যাত্রীদের সমস্যায় পড়তে হবে না।

এই বিভাগের আরও খবর


AllEscort