,

কারাগার থেকে মুক্তি পেলেন সাংবাদিক কাজল

বিডিনিউজ ডেস্ক:  প্রায় ৯ মাস পর অবশেষে বাড়ি ফিরলেন ঢাকার একটি দৈনিক পত্রিকার আলোচিত ফটো সাংবাদিক শফিকুল ইসলাম কাজল।

শুক্রবার (২৫ ডিসেম্বর) কারাগার থেকে মুক্তি পেয়েছেন। বিতর্কিত ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে (ডিএসএ) তার বিরুদ্ধে করা তিনটি মামলার একটিতে জামিন পেয়ে মুক্তি পেলেন তিনি।

সাংবাদিক কাজলের আইনজীবী ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া বলেন, ঢাকা কেন্দ্রীয় কারাগারে তার জামিন অর্ডার পৌঁছানোর পর বেলা ১১টার দিকে তিনি কারাগার থেকে বের হয়েছেন।

এর আগে, রাজধানীর শেরেবাংলা নগর পুলিশ স্টেশনে তার নামে হওয়া একটি মামলায় ১৭ ডিসেম্বর তার জামিন আবেদন মঞ্জুর করেন হাইকোর্ট।

গত ৯ মার্চ রাজধানী ঢাকার শেরেবাংলা নগর থানায় কাজলসহ ৩২ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে প্রথম মামলাটি করেন মাগুরা-১ আসনের সরকারদলীয় সংসদ সদস্য সাইফুজ্জামান শেখর। এরপর ১০ ও ১১ মার্চ রাজধানী হাজারীবাগ ও কামরাঙ্গীরচর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা আরও দুটি মামলায় আসামি করা হয় কাজলকে।

এর মধ্যে গত ১০ মার্চ সন্ধ্যায় রাজধানীর হাতিরপুলের পক্ষকাল অফিস থেকে বের হওয়ার পর নিখোঁজ হন শফিকুল ইসলাম কাজল। তাকে অপহরণ করা হয়েছে অভিযোগ এনে ১৮ মার্চ রাতে চকবাজার থানায় মামলা করেন তার ছেলে মনোরম পলক। নিখোঁজের ৫৩ দিন পর গত ২ মে রাতে যশোরের বেনাপোলের ভারতীয় সীমান্ত সাদিপুর থেকে অনুপ্রবেশের দায়ে কাজলকে আটক করে বিজিবি। এরপর থেকে কাজল কারাগারে আটক ছিলেন।

কাজলকে বিজিবি আটক করার পর বেনাপোল থানায় অনুপ্রবেশের মামলা করা হয়। ৩ মে সেই মামলায় জামিন পান তিনি। তবে ঢাকায় দায়ের করা তিন মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে কারাগারে আটক রাখা হয়। এসব মামলায় জামিন চেয়ে আবেদন করলেও তা নামঞ্জুর করেছিলেন আদালত। পরে উচ্চ আদালতের দ্বারস্থ হন তিনি।

এই বিভাগের আরও খবর


AllEscort