,

কারাগারে থেকেও বিএনপি নেতা নাশকতা মামলার আসামি!

নিজস্ব প্রতিবেদক: ঢাকার ধামরাইয়ে কারাগারে থেকেও নাশকতা মামলার আসামি হলেন উপজেলার আমতা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মো. আতিকুর রহমান আতিক। তিনি বর্তমানে কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে রয়েছেন।

রোববার ঢাকার ধামরাই থানায় ৪৪ জনের বিরুদ্ধে নাশকতার দায়ে মামলা করা হয়। এ মামলার ৩৬ নম্বর আসামি আতিকুর রহমান আতিক।

ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ আতিকুর রহমান আতিক কারাগারে অবস্থান করার পরও কিভাবে মামলার আসামি হলেন- এটা নিয়ে জনমনে সৃষ্টি হয়েছে নানা প্রশ্ন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ১৭ অক্টোবর রাতে ধামরাই থানা পুলিশ তাকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করলে আদালত তার জামিন নামঞ্জুর করে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠান। কারাগারে থাকার পরও রোববার ঢাকার ধামরাই থানায় দায়ের করা নাশকতা মামলার ৩৬ নম্বর আসামি তিনি। এ মামলার বাদী হয়েছেন এক পুলিশ কর্মকর্তা।

এ বিষয়ে ধামরাই উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. শামসুল ইসলাম বলেন, পুলিশের এসআই বাদী হয়ে ৪৪ জন নেতাকর্মীকে আসামি করে নাশকতার অভিযোগে মামলা করেছেন। এ মামলার আসামি করা হয়েছে কারাগারে থাকা বিএনপি নেতা আতিকুর রহমান আতিককে। এতে বোঝা যায় এটি হয়রানিমূলক মিথ্যা মামলা।

এ ব্যাপারে মামলার তদন্ত কর্মকর্তা এসআই রাজু মণ্ডল বলেন, ধামরাই থানায় ৪৪ জন বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। এর মধ্যে কে কারাগারে তা আমার জানা নেই। এখনো আমি মামলার কপি হাতে পাইনি। তদন্তসাপেক্ষে এ ব্যাপারে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যাপারে ধামরাই থানার পরিদর্শক (অপারেশন) পরিদর্শক নির্মল চন্দ্র দাস বলেন, বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে নাশকতার মামলা করা হয়েছে। মামলার বাদী হয়েছেন এসআই মো. পান্নু মিয়া। মামলাটি তদন্ত কর্মকর্তা নিযুক্ত করা হয়েছে এসআই রাজু মণ্ডলকে। তাদের মধ্যে কে কারাগারে আছেন সেই বিষয়টি আমি নিশ্চিত নই। তদন্তসাপেক্ষে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

ধামরাই থানার ওসি মোহাম্মদ হারুন অর রশিদ বলেন, ঢাকা-আরিচা মহাসড়কে আগুন জ্বালিয়ে নাশকতা সৃষ্টির প্রাক্কালে ধামরাই থানা পুলিশ অভিযান চালিয়ে দুটি ককটেল ও আটটি চকলেট বোমাসহ নয়জনকে গ্রেফতার করেছে। এ ঘটনায় দায়ের করা মামলায় কোন আসামি কারাগারে আছে তা স্পষ্ট নয়। তদন্তসাপেক্ষে এ ব্যাপারে সঠিক তথ্য জানা যাবে।

মামলার বাদী ধামরাই থানার এসআই পান্নু মিয়ার সঙ্গে যোগাযোগ করা হলেও তাকে থানায় পাওয়া যায়নি। তার ব্যবহৃত মোবাইল ফোনে কল করা হলেও তিনি রিসিভ করেননি।

 

এই বিভাগের আরও খবর