,

ওয়েস্ট ইন্ডিজ আসছে ১০ জানুয়ারি

স্পোর্টস ডেস্ক: প্রতিনিধি দল ঘুরে যাওয়ার পর থেকেই ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের উত্তরের অপেক্ষায় ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অবশেষে সেই অপেক্ষার অবসানের মধ্য দিয়ে চূড়ান্ত হয়ে গেল বাংলাদেশ দলের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার দিনক্ষণ।

সিরিজ নিয়ে বিসিবির পাঠানো পরিকল্পনা চূড়ান্ত করেছে উইন্ডিজ বোর্ড। দুই বোর্ড একমত হওয়ার পর মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওয়েস্ট ইন্ডিজ দলের বাংলাদেশ সফরের সূচি প্রকাশ করেছে বিসিবি।

তিনটি ওয়ানডে ও দুই টেস্টের সিরিজ খেলতে আগামী ১০ জানুয়ারি ঢাকায় পা রাখবে ক্যারিবীয়রা। শুরুতে তিনটি করে ওয়ানডে ও টেস্ট এবং দুটি টি ২০ খেলার পরিকল্পনা ছিল। কিন্তু করোনাকালে সফর সংক্ষিপ্ত করতে উইন্ডিজের অনুরোধে একটি টেস্ট কমানোর পাশাপাশি বাদ দেয়া হয়েছে দুই ম্যাচের টি ২০ সিরিজ। ঢাকায় এসে কোয়ারেন্টিন পর্ব শেষে ১৮ জানুয়ারি বিকেএসপিতে একটি একদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা।

এরপর ২০ ও ২২ জানুয়ারি মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রথম দুটি ওয়ানডে। ২৫ জানুয়ারি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ। একই ভেন্যুতে ৩ ফেব্রুয়ারি শুরু হবে প্রথম টেস্ট।

তার আগে চারদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে উইন্ডিজ। চট্টগ্রাম পর্ব শেষে ১১ ফেব্রুয়ারি মিরপুরে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সূচি

২০ জানুয়ারি : প্রথম ওয়ানডে (ঢাকা)

২২ জানুয়ারি : দ্বিতীয় ওয়ানডে (ঢাকা)

২৫ জানুয়ারি : তৃতীয় ওয়ানডে (চট্টগ্রাম)

৩-৭ ফেব্রুয়ারি : প্রথম টেস্ট (চট্টগ্রাম)

১১-১৫ ফেব্রুয়ারি : দ্বিতীয় টেস্ট (ঢাকা)

এই বিভাগের আরও খবর


AllEscort