,

ওয়ানডে দলেও জায়গা ধরে রাখলেন ভানুকা

ক্রীড়া ডেস্ক: পারিবারিক কারণ দেখিয়ে গত ৩ জানুয়ারি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন ভানুকা রাজাপাকসা। তবে ১০ দিনেই সেই সিদ্ধান্ত প্রত্যাহার করে নেন এবং জানিয়ে দেন, দেশের হয়ে আবারও খেলতে চান। তিনি খেলছেন অস্ট্রেলিয়ার বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজে। জায়গা ধরে রাখলেন চূড়ান্ত ওয়ানডে দলেও।

আসন্ন পাঁচটি ওয়ানডের সিরিজের জন্য ২৬ জনের প্রাথমিক দলে ডাক পেয়েছিলেন ভানুকা। সেখান থেকে বাদ পড়েছেন পাঁচজন। নতুন মুখ দুনিথ ওয়াল্লালাগেও জায়গা ধরে রেখেছেন। বাদ পড়েছেন নুয়ান ঠুশারা, আশেন বান্দারা, জানিথ লিয়ানাগে, ধনঞ্জয়া লাকশান ও শাহান আরাচ্চি।

মাত্র ৩০ বছর বয়সেই ভানুকার অবসর নেওয়ার ঘোষণা ছিল হতবাক করার মতো। গুঞ্জন উঠেছিল, খেলোয়াড়দের ফিটনেসের যে নতুন নির্দেশিকা বোর্ড দিয়েছিল সেটার বিরুদ্ধে ছিলেন তিনি। অবশ্য আগে থেকেই একাধিক বিতর্ক তৈরি করেছিলেন ভানুকা। প্রধান কোচ মিকি আর্থার ও বোর্ডকে প্রকাশ্যে সমালোচনা করায় বাদ পড়েছিলেন তিনি। প্রায় চার লাখ টাকা জরিমানা দিয়ে দলে ফিরতে হয়েছিল তাকে।

গত বছর জুলাইয়ে ভারতের বিপক্ষে কলম্বোতে প্রথম ওয়ানডে খেলেন ভানুকা, শেষবার তাকে এই ফরম্যাটে দেখা গেছে সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। ৫ ওয়ানডে খেলে এক হাফ সেঞ্চুরিতে রান ৮৯।

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দুটি টি-টোয়েন্টিতেও ছিলেন ভানুকা, করেন ০ ও ১৩ রান। তারপরও তার ওপর আস্থা হারায়নি শ্রীলঙ্কা।

আগামী ১৪ জুন শুরু হবে ওয়ানডে সিরিজ। এরই মধ্যে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ হেরে বসেছে স্বাগতিকরা।

ওয়ানডে দল: দাসুন শানাকা (অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, পাথুম নিশানকা, কুশল মেন্ডিস, চারিথ আসালানকা, ভানুকা রাজাপাকসা, ধনঞ্জয়া ডি সিলভা, দিনেশ চান্দিমাল, নিরোশান ডিকভেলা, দুনিথ ওয়াল্লালাগে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুণারত্নে, লাহিরু মাধুশানকা, রমেশ মেন্ডিস, দুষ্মন্ত চামিরা, বিনুরা ফার্নান্দো, দিলশান মাধুশানকা, লাহিরু কুমারা, কাসুন রাজিথা, জেফরি ভান্ডারসে, মাহিষ ঠিকশানা ও প্রবীণ জয়াবিক্রমা।

এই বিভাগের আরও খবর


AllEscort