,

এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল আজ

নিজস্ব প্রতিবেদক: আজ রোববার (১৩ ফেব্রুয়ারি) প্রকাশ করা হবে এইচএসসি ও সমমানের ফল। সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফলের সারসংক্ষেপ তুলে ধরবেন সব শিক্ষাবোর্ডের চেয়ারম্যান। পরে বেলা সাড়ে ১১টায় সংবাদ সম্মেলন করে ফলাফলের সার্বিক বিষয় তুলে ধরবেন শিক্ষামন্ত্রী।

গত বছরের ২ ডিসেম্বর শুরু হয়ে এইচএসসি পরীক্ষা চলে ৩০ ডিসেম্বর পর্যন্ত। ৯ টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে প্রায় ১৪ লাখ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। করোনার কারণে এবার বিষয় ও মান কমিয়ে সংক্ষিপ্ত পরিসরে নেয়া হয় পরীক্ষা। তিনটি পরীক্ষার নাম্বার ও সাবজেক্ট ম্যাপিং করে সবগুলো বিষয়ের ওপর চূড়ান্ত মার্কশিট পাবেন শিক্ষার্থীরা।

পরীক্ষার ফলাফল জানবেন যেভাবে-

ওয়েবসাইট:
শিক্ষা বোর্ডগুলোর নিজস্ব ওয়েবসাইট এবং সব শিক্ষা বোর্ডের রেজাল্টের ওয়েবসাইট www.educationboard.gov.bd এ প্রবেশ করে ফল জানা যাবে।

এসএমএস:
যারা মুঠোফোনের এসএমএসের মাধ্যমে ফলাফল পেতে ইচ্ছুক, তাদেরকে ফলাফল প্রকাশের আগেই প্রি-রেজিস্ট্রেশন করতে হবে। খুদেবার্তায় HSC< >Board name (First 3 letter) <> Roll<>2021 লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফল প্রকাশের সাথে সাথেই প্রি-রেজিস্ট্রেশনকৃত পরীক্ষার্থীদের মোবাইল নম্বরে ফল পৌঁছে যাবে।

এই বিভাগের আরও খবর


AllEscort