,

ঈদের ছুটির আমেজে দেশ

নিজস্ব প্রতিবেদক: ঈদের ছুটির আমেজ চলছে দেশজুড়ে। গতকাল সারাদেশে বিপুল উৎসাহ-উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে পবিত্র ঈদুল ফিতর।

তবে ঈদের দিন সকাল থেকে সারাদেশে কোথাও না কোথাও বৃষ্টি হচ্ছে। এতে ঈদের ঘোরাঘুরিতে কিছুটা বিঘœ ঘটলেও উচ্ছাসের কমতি ছিল না। তবে, একদিকে ঈদের ছুটি, তার উপর বৃষ্টিতে রাস্তা-ঘাট অনেকটাই ফাঁকা।

ঈদের দিনে সকালে প্রচণ্ড বৃষ্টি হলেও বেলা বাড়ার সাথে রাজধানীতে রোদের দেখা মেলে। আর রাস্তা ফাঁকা থাকার  কারণে অনেকে রিকশায় পরিবার নিয়ে ঘুরে বেড়িয়েছেন। বিভিন্ন বিনোদন কেন্দ্রেও নগরবাসী ঈদের আনন্দ করেন।

আজ ঈদের সরকারি ছুটির শেষ দিন। তবে ঈদের ছুটির সঙ্গে যারা বৃহস্পতিবার একদিন ছুটি নিয়েছেন, শুক্রবার ও শনিবার সাপ্তাহিক বন্ধ হওয়ায় তারা আরও দুই দিন ছুটি কাটাতে পারবেন।

এদিকে, প্রিয়জনের সঙ্গে ঈদ উদযাপন করতে রাজধানী ছেড়েছে অর্ধকোটির বেশি মানুষ। ফলে চিরচেনা রূপ হারিয়ে, ঢাকা এখন যেনো পরিনত হয়েছে এক অচেনা শহরে। নিত্যদিনের তীব্র জানজটের চিত্র পাল্টে রাজধানীর সড়কগুলো এখন অনেকটাই যানবাহন শুণ্য। ফার্মগেট, গাবতলী, বনানী, মহাখালী ও মিরপুরে গনপরিবহন চললেও তা হাতে গোনা। আর অটোরিকশা ও ভাড়ায় চালিত বাহন থাকলেও সে গুলোও যাত্রী সংকটে।

এছাড়া, দেশের কোন সড়ক মহাসকেই যান বাহনের চাপ নেই। এমনকি কোন কোন সড়ক অনেকটাই ফাঁকা।

এই বিভাগের আরও খবর


AllEscort