,

ইউএনও’র উদ্যোগ; টুঙ্গিপাড়ায় ক্রিকেট একাডেমির যাত্রা শুরু

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি: গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় একসময় সব বয়সের মানুষের ক্রিকেট খেলার প্রতি খুবই আগ্রহ ছিল। নিয়মিত বিভিন্ন মাঠে আয়োজন করা হতো ক্রিকেট টুর্নামেন্ট। যেখানে বাইরে থেকে খেলোয়াড়দের ভাড়া করে আনা হতো।
এছাড়া উপজেলার জিটি সরকারি উচ্চ বিদ্যালয় ও শেখ মুজিবুর রহমান কলেজ মাঠে সকাল বিকাল খেলায় মেতে থাকতো ক্রিকেটপ্রেমীরা।
কিন্তু সময়ের পরিবর্তনে সেসব দিন এখন অতীতে পরিণত হয়েছে। প্রতিনিয়ত মাঠের সংখ্যা কমে যাওয়ায় তরুণ ও যুবকেরা খেলাধুলার কথা ভুলেই গেছেন।
তাই উপজেলার তরুণ ও যুবকদের খেলাধুলায় আগ্রহী করতে টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম হেদায়েতুল ইসলামের উদ্যোগে মাস ব্যাপী ক্রিকেট প্রশিক্ষণ সহ ক্রিকেট একাডেমির যাত্রা শুরু হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে সরকারি শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের মাঠে ক্রিকেট একাডেমীর উদ্বোধন করেন গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা।
এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম হেদায়েতুল ইসলাম, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল শেখ, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এমদাদুল হক বিশ্বাস, পৌর আওয়ামীলীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক ফোরকান বিশ্বাস সহ ক্রিকেট প্রেমীরা উপস্থিত ছিলেন।
টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের ক্রিয়া সম্পাদক আহসান আল মামুন বলেন, প্রতিনিয়ত মাঠের সংখ্যা কমে যাওয়ায় ক্রিকেট খেলায় সবার আগ্রহ কমে গেছে। টুঙ্গিপাড়ায় এই প্রথম ইউএনও’র উদ্যোগে ক্রিকেট একাডেমির যাত্রা শুরু করেছে। আশা করি আবার ক্রিকেট প্রেমীরা মাঠে ফিরবে।
টুঙ্গিপাড়া উপজেলা নিবার্হী কর্মকর্তা একেএম হেদায়েতুল ইসলাম বলেন, শুনেছি এক সময় টুঙ্গিপাড়ার সব বয়সের মানুষেরা ক্রিকেট খেলায় মেতে থাকতো। কিন্তু মাঠের সংখ্যা কমে যাওয়ায় এখন আর ব্যাট বল হাতে দেখা যায় না তরুণ যুবকদের। তাই সরকারি পৃষ্ঠপোষকতায় টুঙ্গিপাড়া ক্রিকেট একাডেমীর যাত্রা শুরু করা হয়েছে। এতে একদিকে যেমন ভাল একটি দল গঠন হবে তেমনি প্রশিক্ষণের মাধ্যমে খেলোয়াড়বৃন্দ ক্রিকেট অঙ্গনে ভালো ভূমিকা রাখবে।

এই বিভাগের আরও খবর


AllEscort