,

অধ্যক্ষের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

জেলা প্রতিনিধি, সুনামগঞ্জ: ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি কলেজের অধ্যক্ষ ও অপর দুই শিক্ষকের বিরুদ্ধে কলেজ ফান্ডের ২৫ লাখ টাকা আত্মসাতের ঘটনায় অভিযোগ দায়ের হয়েছে। এই ঘটনার মধ্য দিয়ে আবারও আলোচনায় এসেছেন অধ্যক্ষ সুজাত আলী।

বুধবার ছাতক থানায় লিখিত অভিযোগটি দায়ের করেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল। গতকাল শুক্রবার এর সত্যতা নিশ্চিত করেন ওসি শাহ আলম।

লিখিত অভিযোগে বলা হয়, কলেজ অধ্যক্ষ সুজাত আলীসহ প্রভাষক রমেন্দু বিকাশ দে ও তৈমুছ আলী ২০২২ সালের ৪ ও ৭ সেপ্টেম্বর গোবিন্দগঞ্জ ইউনিয়ন ব্যাংক থেকে গোপনে কলেজ ফান্ডের ২৫ লাখ টাকা উত্তোলন করে ভাগবাটোয়ারা করে নেন। এ ছাড়া অধ্যক্ষ সুজাত আলী ক্ষমতাসীন দলের দাপট দেখিয়ে আইন, বিধি ও উচ্চ আদালতের নির্দেশনা লঙ্ঘন করে বেআইনিভাবে কলেজের অর্থ লুটপাটে লিপ্ত রয়েছেন। গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি কলেজের নামে পূবালী ব্যাংক গোবিন্দগঞ্জ শাখায় সভাপতি ও সদস্য সচিবের যৌথ হিসাব থাকা সত্ত্বেও তারা নিয়মনীতি না মেনে অন্য একটি ব্যাংকের উপশাখায় হিসাবে খুলে অর্থ লেনদেন করেন।

জানা গেছে, ক্ষমতার দাপটে সুপ্রিম কোর্টের আপিল ডিভিশনের রায় অমান্য করে অবৈধভাবে অধ্যক্ষ পদে বহাল রয়েছেন সুজাত আলী। তাঁর বৈধতা চ্যালেঞ্জ করে সম্প্রতি হাইকোর্টে রিট পিটিশন করেন কলেজ পরিচালনা পর্ষদের সদস্য ও কলেজের সাবেক ছাত্র আশিকুর রহমান আশিক। হাইকোর্টের রায় অধ্যক্ষের বিপক্ষে গেলে তিনি সুপ্রিম কোর্টে লিভ টু আপিল দায়ের করেন। তবে তাঁর সেই আপিল খারিজ করে দেন আদালত। উচ্চ আদালতের রায় না মেনে দীর্ঘদিন ধরেই অধ্যক্ষ পদে বহাল আছেন তিনি।

এ ছাড়া ২০০৮ থেকে ২০১৭ সাল পর্যন্ত ভবন নির্মাণে দুর্নীতি, ভবন নামকরণের ২ কোটি টাকা আত্মসাৎ এবং একই স্থানে পুকুর ভরাটের নামে সরকারি ও কলেজের টাকা অভারলেপিং করে এবং গাছ বিক্রির টাকা আত্মসাতের অভিযোগও রয়েছে সুজাত আলীর বিরুদ্ধে।

অধ্যক্ষ সুজাত আলী কলেজের অর্থ আত্মসাতের অভিযোগ অস্বীকার করে জানান, কলেজের ৫০ বছর পূর্তি উদযাপনের খরচের জন্য ইউনিয়ন ব্যাংকের একটি উপশাখায় অ্যাকাউন্ট করে আলাদা একটি ফান্ড করা হয়। অনুষ্ঠান উদযাপন পরিষদের সম্মতিক্রমেই ওই ফান্ড থেকে টাকা তুলে খরচ করা হয়। ওই খরচের হিসাব উদযাপন পরিষদ ও কলেজের গভর্নিংবডির কাছে দেওয়া আছে।

কলেজের সাবেক ভিপি আওলাদ আলী রেজা জানান, অধ্যক্ষ সুজাত আলী সুপ্রিম কোর্টের রায়কে উপেক্ষা করে পদে বহাল রয়েছেন।

 

 

এই বিভাগের আরও খবর