,

১৪ মাসের খরা কাটালেন আগুয়েরো

স্পোর্টস ডেস্ক: শেষবার গোলটা পেয়েছিলেন সেই ২০২০ এর জানুয়ারিতে। এরপর থেকেই অনেক কারণে গোলের দেখা আর পাননি সার্জিও আগুয়েরো। সে খরাটা রোববার রাতে কাটিয়েছেন আর্জেন্টাইন তারকা। তার ১৪ মাসের খরা কাটানোর দিনে ফুলহ্যামকে ৩-০ গোলে হারিয়ে শীর্ষস্থানে আরও সুসংহত হয়েছে কোচ পেপ গার্দিওলার দল ম্যানচেস্টার সিটি।

গেল বুধবার নিজেদের মাঠে সাউদাম্পটনকে ৫-২ গোলে হারিয়ে দলটি ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে হারের দুঃখ ভুলেছিল। সে ম্যাচের একাদশ থেকে সাতটি পরিবর্তন এনে ফুলহ্যামের বিপক্ষে দল সাজিয়েছিলেন কোচ গার্দিওলা। তাতে সার্জিও আগুয়েরো আর ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুসের জায়গা মেলে একসঙ্গে। দুজনে সিটির হয়ে একসঙ্গে মাঠে নেমেছেন ১৯ ম্যাচে, গোল করেছেন ২৮টি। অবনমন অঞ্চলের দল ফুলহ্যামের বিপক্ষে জয়টা তাই অনুমিতই ছিল।

তবু প্রথমার্ধে প্রতিপক্ষ গোলরক্ষক অ্যালফন্স অ্যারেওলাকে খুব একটা বিপদে ফেলতে পারেনি শিরোপা প্রত্যাশী সিটি। ১৮ আর ৩৪ মিনিটে ফেরান তরেস আর বের্নার্দো সিলভার শট ঠেকাতে খুব একটা সমস্যা হয়নি অ্যারেওলার।

দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটেই অপেক্ষা শেষ হয় দলটির। জোয়াও ক্যানসেলোর ক্রস থেকে গোলটি করেন জন স্টোনস। ৫৬ মিনিটে প্রতিপক্ষের ভুলে ব্যবধান বাড়ান জেসুস। রক্ষণের ত্রুটিতে ফাঁকায় বল পেয়ে যান তিনি। প্রতিপক্ষ বিপদসীমায় এরপর গোলরক্ষককে ধোঁকা দিয়ে গোল করতে কোনো সমস্যাই হয়নি তার। এর মিনিট চারেক পর পেনাল্টি অঞ্চলে ফাউলের শিকার হন তরেস। পেনাল্টি থেকে গোল করে প্রিমিয়ার লিগে ৪১৭ দিনের গোলখরা কাটান আগুয়েরো। এরপর আধিপত্য ধরে রাখলেও গোলের দেখা পায়নি সিটি। রক্ষণেও যে আঁটসাঁট ছিল সিটি, তারই প্রমাণ মিলেছে পরিসংখ্যানে। পুরো ম্যাচে প্রতিপক্ষকে গোলমুখে একটিও শট নিতে দেয়নি দলটি।

এই জয়ের ফলে ৩০ ম্যাচ শেষে ৭১ পয়েন্ট নিয়ে সিটি আছে তালিকার চূড়ায়। তাদের চেয়ে দুই ম্যাচ কম খেলে ১৭ পয়েন্ট পিছিয়ে আছে নগরপ্রতিদ্বন্দ্বী ইউনাইটেড। ৫৩ পয়েন্ট অর্জনের পর তিনে আছে সিটি। আর একই দিনে গোলশূন্য ড্র করে ২৯ ম্যাচ শেষে ৫১ পয়েন্ট নিয়ে চেলসি আছে তালিকার চতুর্থ অবস্থানে।

এই বিভাগের আরও খবর