,

সাংবাদিক প্রবীর সিকদারের মামলার রায় ১১ এপ্রিল

নিজস্ব প্রতিবেদক: সাংবাদিক প্রবীর সিকদারের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় রায় ঘোষণার জন্য ১১ এপ্রিল দিন ধার্য করেছেন সাইবার ট্রাইব্যুনাল।

আজ বৃহস্পতিবার(১ এপ্রিল) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস সামস জগলুল হোসেনের আদালতে মামলার রায় ঘোষণার জন্য দিন ধার্য ছিল। মামলার রায় প্রস্তুত না হওয়ায় বিচারক রায় ঘোষণার জন্য নতুন এ দিন ধার্য করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, সাংবাদিক প্রবীর সিকদার ২০১৫ সালের ১০ আগস্ট ফেসবুকে তৎকালীন এলজিআরডিমন্ত্রী খোন্দকার মোশাররফ হোসেনকে নিয়ে একটি স্ট্যাটাস দেন।

এ ঘটনায় ২০১৫ সালের ১৬ আগস্ট তার বিরুদ্ধে ফরিদপুরের কোতোয়ালী থানায় মামলা দায়ের করেন জেলা পূজা উদযাপন পরিষদের উপদেষ্টা এডভোকেট স্বপন পাল। ওই দিনই গ্রেফতার হন প্রবীর সিকদার। পরে তাকে তিন দিনের রিমান্ডে নেয়া হয়। একই বছরের ১৯ আগস্ট তিনি জামিনে মুক্তি পান।

২০১৬ সালের ১৫ মার্চ মামলার তদন্ত কর্মকর্তা ফরিদপুর কোতোয়ালী থানার এসআই মো. মনির হোসেন তার বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। ২০১৬ সালের ৪ আগস্ট প্রবীর সিকদারের বিরুদ্ধে চার্জ গঠন করেন ট্রাইব্যুনাল।

উল্লেখ্য, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময় স্বাধীনতাবিরোধীরা প্রবীর সিকদারের বাবা, কাকা দাদুসহ তার বেশ কয়েকজন স্বজনকে নির্মমভাবে হত্যা করে। ২০০১ সালে দৈনিক জনকণ্ঠের ফরিদপুর প্রতিনিধি থাকাকালে রাজাকারদের বিরুদ্ধে ধারাবাহিক প্রতিবেদন লেখার পর সন্ত্রাসীদের হামলায় প্রবীর সিকদারকে একটি পা হারাতে হয়। প্রবীর সিকদার বর্তমানে দৈনিক বাংলা ৭১, অনলাইন পত্রিকা উত্তরাধিকার ৭১ নিউজ ও মুক্তিযুদ্ধ বিষয়ক ত্রৈমাসিক উত্তরাধিকার ৭১’র সম্পাদক ও প্রকাশক।

এই বিভাগের আরও খবর