,

সরকারি ঘর দেয়ার কথা বলে ১০ হাজার টাকা করে নিচ্ছেন ইউপি সদস্য!

সিংড়া (নাটোর) প্রতিনিধি: অন্যের বাসাবাড়িতে কাজ করে দু’মুঠো ভাত আর সামান্য দু-একটি করে টাকা জুগিয়ে সংসার চলে। স্বামী মারা গেছেন প্রায় ২০ বছর আগে। নেই কোনো নিজস্ব জায়গা-জমি।

সিংড়া উপজেলার দুর্গম পল্লী গুনাইখাড়া ভাটোপাড়া নারদ নদীর বাঁধে ছোট একটি কুড়েঘরে বৃদ্ধা ফুল বিবির বসবাস। তিনি সিংড়া সহকারী (ভূমি) কর্মকর্তার কার্যালয়ে একটি আরজি নিয়ে এসেছেন। তার অভিযোগ এলাকার ইউনিয়ন পরিষদের সদস্য মো. মেহের আলীর বিরুদ্ধে।

মুজিববর্ষে ভূমিহীন ও গৃহহীনদের জন্য বরাদ্দ দেয়া গৃহের তালিকায় নাম অন্তর্ভুক্তির কথা বলে বৃদ্ধা ফুল বিবির কাছ থেকে ১০ হাজার টাকা পকেটে তুলেছেন হাতিয়ান্দহ ইউপির ১ নম্বর ওয়ার্ড সদস্য মো. মেহের আলী। এখন ঘর না পেয়ে টাকা ফেরত চাইলে লাল কালির ফোটা দিয়ে দেবে বলে মেম্বার হুমকি প্রদান করছেন।

ফুল বিবি এই প্রতিবেদককে বলেন, ঘর পাওয়ার জন্য আমি মেম্বারকে ১১ মাস আগে ১০ হাজার টাকা দিই। এখন টাকা ফেরত চাইলে কুত্তার মতো তাড়িয়ে ধরে এবং লাল কালির ফোটা দিয়ে দিবে বলে মেম্বার হুমকি দিচ্ছে।

অভিযুক্ত ইউপি সদস্য মো. মেহের আলী বলেন, আমি কোনো টাকা-পয়সা নেইনি। আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হয়েছে।

এ বিষয়ে হাতিয়ান্দহ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাকুর রহমান চঞ্চল বলেন, ঘরের মিথ্যা আশ্বাস দিয়ে এলাকার অনেক ভূমিহীনের কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়া হচ্ছে। এ বিষয়ে তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন।

এ বিষয়ে হাতিয়ান্দহ ইউপি চেয়ারম্যান মাহবুবুল আলম বলেন, অভিযোগ দেয়ার বিষয়টি তার জানা নেই।

সহকারী কমিশনার (ভূমি) ও সিংড়ার ভারপ্রাপ্ত ইউএনও মো. রকিবুল হাসান বলেন, বৃদ্ধা মহিলাটি একটি লিখিত অভিযোগ করেছেন। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের আরও খবর