,

সন্ধ্যা আরতির পর পূজামণ্ডপ বন্ধ

বিডিনিউজ ১০ ডটকম: মহামারী করোনাভাইরাসের সংক্রমণ রোধে এ বছর সন্ধ্যা আরতির পর মণ্ডপে কোনো দর্শনার্থী প্রবেশ করতে দেয়া হবে না।

বাড়িতে থেকে পূজা অর্চনা করার আহ্বান জানিয়েছে মহানগর সার্বজনীন পূজা কমিটি। তারা জানান, করোনার সংক্রমণ রোধে এর আগে রাত ৯টায় মণ্ডপ বন্ধ করার এ সিদ্ধান্ত নেয়া হয়েছিল। তবে এখন সন্ধ্যা আরতির পর মণ্ডপে কোনো দর্শনার্থী প্রবেশ করতে দেয়া হবে না।

বুধবার ঢাকেশ্বরী মন্দিরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় এ কথা জানান মহানগর সার্বজনীন পূজা কমিটির সাধারণ সম্পাদক কিশোর রঞ্জন মণ্ডল।

তিনি জানান, এ বছর মা দোলায় চড়ে আগমন ও গজে গমন করবেন। শারদীয় দুর্গাপূজা আজ  শুরু হলো অকাল বোধনের মাধ্যমে। মূল আনুষ্ঠানিকতা শুরু হবে ২২ অক্টোবর ষষ্ঠীপূজা দিয়ে এবং ২৬ অক্টোবর বিজয়া দশমীর মাধ্যমে পরিসমাপ্তি ঘটবে।

তিনি আরও বলেন, সপ্তমী, অষ্টমী ও নবমী পূজার দিন সকাল ১০টা ৪৫ মিনিটে মায়ের পুষ্পাঞ্জলি সরাসরি সম্প্রচার করবে কয়েকটি টেলিভিশন চ্যানেল। একই সময়ে মহানগর সার্বজনীন পূজা কমিটি, শ্রীশ্রী ঢাকেশ্বরী জাতীয় মন্দির নামের ফেসবুক পেজ থেকে মায়ের পুষ্পাঞ্জলি সরাসরি সম্প্রচার করা হবে। বাড়িতে বসেই এবার ভক্তরা অঞ্জলি দেবেন মায়ের চরণে।

মতবিনিময়সভায় আরও উপস্থিত ছিলেন মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি শৈলেন্দ্রনাথ মজুমদার, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি মিলন কান্তি দত্ত, সাধারণ সম্পাদক নির্মল কুমার চ্যাটার্জি প্রমুখ।

এই বিভাগের আরও খবর