,

শুরু হলো নতুন বছর ২০২১

বিডিনিউজ ১০ ডটকমকেটে গেলো আরও একটি বছর যেখানে রয়েছে হাসি-কান্না, আনন্দ-বেদনা। পুরোনো হয়ে গেলো ২০২০ সালের বর্ষপঞ্জিটি। নতুন বছর মানেই নতুন উদ্দীপনা, নতুন প্রেরণা নিয়ে এগিয়ে চলা।

শুরু হলো নতুন বছর ২০২১। করোনা মহামারীসহ সার্বিক নিরাপত্তার কথা চিন্তা করে কোন ধরনের বড় আয়োজন ছাড়াই রাজধানীতে নতুন বছরকে বরণ করা হলো।  নতুন বছর উপলক্ষে দেশবাসীসহ বিশ্ববাসীকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

করোনা সংকটে এবার খ্রিষ্টীয় নববর্ষের ছিল না কোন আয়োজন। তবে নতুন বছরের প্রথম প্রহরে, অনুমতি না থাকা সত্ত্বেও, রাজধানীর আকাশে ঠিকই ছিল আতশবাজির খেলা।

দেশবাসীসহ বিশ্ববাসীকে জানানো শুভেচ্ছা বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ২০২১ সালে বাংলাদেশ একটি নতুন বিশ্ব ব্যবস্থার দিকে অগ্রসর হচ্ছে। করোনা মহামারী বিশ্ববাসীকে এক কঠিন বার্তা দিয়েছে। মহামারি মোকাবিলায় ঐক্যবদ্ধ লড়াইয়ের ওপরও জোর দেন তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে মোমবাতি জ্বালিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা জানানো হয়।

তবে, ২০২১ সালকে বরণ করা ঘিরে নিরাপত্তা নিয়ে কোন ধরনের শঙ্কা নেই বলে জানিয়েছেন র‌্যাব এর মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। সার্বিক নিরাপত্তা পরিস্থিতি নিয়ে হাতিরঝিলে এক সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

তিনি বলেন, সব ধরনের ঝুঁকি পর্যালোচনা করে থার্টিফার্স্ট নাইটের নিরাপাত্তা গ্রহণ করা হয়েছে। অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, গোয়েন্দা সংস্থা ও স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে এই নিরাপত্তা জোরদার রয়েছে। সার্বিক নিরাপত্তায় সব নির্দেশনা মেনে র‌্যাব তাদের কাজ করে যাচ্ছে।

এই বিভাগের আরও খবর