,

শিলাবৃষ্টিতে ব্রাহ্মণবাড়িয়ায় পাকা ধান মই

ব্রাহ্মণবাড়িয়া: হাওড় বেষ্টিত ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে কাল বৈশাখী ঝড় ও শিলাবৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার (২৩ এপ্রিল) বিকেলে ঝড়ো হাওয়াসহ শিলা বৃষ্টি হয়। এতে উপজেলার পাঁচটি ইউনিয়নের উঠতি ফসল পাকা ধানের ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। তবে উপজেলা কৃষি অফিসের দাবি, মাত্র ২শ ২৫ হেক্টর জমির ধান ক্ষতিগ্রস্ত হয়েছে।

এলাকাবাসী জানান, বিকেলে হঠাৎ করে ঝড় ও শিলা বৃষ্টি শুরু হয়। প্রায় ২০ মিনিট স্থায়ী ছিল এই শিলা বৃষ্টি। এতে উপজেলার গোয়ালনগর, চাপরতলা, নাছিরনগর সদর, বুড়িশ্বর ও ফান্দাউক ইউনিয়নের বিভিন্ন হাওড়ের পাকা ধানের ব্যাপক ক্ষতি হয়েছে।

এ ব্যাপারে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ব্রাহ্মণবাড়িয়ার উপ-পরিচালক মোঃ রবিউল হক মজুমদার বলেন, বৃহস্পতিবার বিকালে শিলা বৃষ্টিতে উপজেলার পাঁচটি ইউনিয়নের ২শ ২৫ হেক্টর জমির বোরো ধানের ক্ষতি হয়েছে। এর মধ্যে উপজেলার গোয়ালনগর ইউনিয়নে ১০০ হেক্টর, নাসিরনগর সদর ইউনিয়নে ২৫ হেক্টর, বুড়িশ্বর ইউনিয়নে ২৫ হেক্টর, ফান্দাউক ইউনিয়নে ৫০ হেক্টর ও চাপরতলা ইউনিয়নে ২৫ হেক্টর জমির বোরো ধান রয়েছে।

নাসিরনগর উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, চলতি বছর নাসিরনগর উপজেলায় ১৭ হাজার ৩শ হেক্টর জমিতে বোরো ধান চাষের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছিল। চাষ হয়েছে ১৭ হাজার ২৮৬ হেক্টর জমি। এখন পর্যন্ত ত্রিশ শতাংশ জমির ধান কাটা শেষ হয়েছে। এ বছর আবহাওয়া ভালো থাকায় ধানের ভাল ফলন হয়েছে।

এই বিভাগের আরও খবর