,

শতাধিক এতিম নিয়ে যুগান্তরের বর্ষপূর্তি

বিডিনিউজ ১০ ডটকম: দৈনিক যুগান্তরের ২২ বছরে পদার্পণ উপলক্ষে সিরাজগঞ্জের চৌহালী উপজেলার এনায়েতপুরে এতিমখানার শতাধিক শিক্ষার্থী নিয়ে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন এনায়েতপুর স্বজন সমাবেশের উপদেষ্টা শিল্পপতি শেখ আবদুস ছালাম।

রোববার সকালে যুগান্তর স্বজন সমাবেশের আয়োজনে এনায়েতপুর থানা সদরের যায়েদ বিন হারিছা এতিমখানা কমপ্লেক্সে কোরআন তেলাওয়াত শেষে বিশেষ মোনাজাত পরিচালনা করেন এনায়েতপুর ফাজিল সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবদুল গফুর। অনুষ্ঠান সঞ্চালনা করেন এনায়েতপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক যুগান্তর প্রতিনিধি রফিক মোল্লা।

এ সময় উপস্থিত ছিলেন- এনায়েতপুর থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শওকত আলী, এতিমখানা ম্যানেজিং কমিটির সভাপতি আবদুল মতিন মীর, মুহতামিম হাফেজ আহসান উল্লাহ, এনায়েতপুর অটিজম স্কুলের সহ-সভাপতি হাজী আবদুল মোতালেব, স্থানীয় ইউপি সদস্য সোহরাব আলী, এনায়েতপুর প্রেস ক্লাবের সহসভাপতি ও বণিক সমিতির পরিচালক মুক্তার হাসান, আইসিএল স্কুলের প্রধান শিক্ষক ও একুশে টিভির সংবাদ উপস্থাপক ওয়াহিদুজ্জামান, বিশিষ্ট ব্যবসায়ী হাজী আবদুল হাকিম মীর, হাজী আক্তার হোসেন ও শিক্ষক সোলায়মান হোসেনসহ হাফেজ ও এতিমখানার শতাধিক শিক্ষার্থী।

এ সময় বক্তারা স্বাধীনতার চেতনা ধারণ করে এগিয়ে চলা দৈনিক যুগান্তরের ২২ বছরে পদার্পণে শুভ কামনা জানিয়ে বলেন, যুগান্তরের এই বর্ষপূর্তি অত্যন্ত বেদানাবিধুর সময়ে পালিত হচ্ছে। কারণ পত্রিকাটির স্বপ্নদ্রষ্টা নুরুল ইসলাম সম্প্রতি আমাদের ছেড়ে না ফেরার দেশে চলে গেছেন। এজন্য স্বপ্নসারথির অনুপস্থিতিতে তার চিন্তার বাস্তবায়নের কঠিন চ্যালেঞ্জ নিয়ে এগিয়ে যাওয়ার শপথ নেওয়ার সময় এখন।

তারা বলেন, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম ছিলেন সাদাকে সাদা ও কালোকে কালো বলার মতো দুর্দান্ত সাহসিকতার একজন দৃঢ়চেতা মানুষ। তিনি জীবদ্দশায় তার কর্মময় জীবনের নানা সময়ে সত্যের সন্ধানে তার মিডিয়াগুলো কাজ করবে- এমন প্রত্যয় ব্যক্ত করে গেছেন।

বক্তারা আরও বলেন, যমুনা গ্রুপের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম দেশপ্রেমিক সাহসী শিল্পোদ্যোক্তা ছিলেন। স্বাধীনতাযুদ্ধেও ছিল তার অগ্রণী ভূমিকা। ব্যক্তিগত জীবনে তিনি ছিলেন স্পষ্টভাষী। তার ভালো কাজের বিনিময়ে আল্লাহ জান্নাত দান করুন এবং দেশ ও জাতির কল্যাণে যুগান্তর আরও এগিয়ে যাবে- এমন প্রত্যাশা সবার।

এই বিভাগের আরও খবর