,

লোহাগড়ার পিআইও বরখাস্ত

নড়াইল প্রতিনিধি: নড়াইলের লোহাগড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) এসএমএ করিম অর্থ আত্মসাতের অভিযোগে বরখাস্ত হয়েছেন। সোমবার দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতর এ আদেশ দেয়।

লোহাগড়ার ইউএনও রোসলিনা পারভীন বিষয়টি নিশ্চিত করে জানান, সোমবার বিকালে তার বরখাস্ত আদেশ পেয়েছেন। দুর্নীতি প্রমাণিত হওয়ায় তিনি বরখাস্ত হয়েছেন। তিনি ঠিকমতো অফিস করেন না। তার অসহযোগিতার কারণে দুর্যোগ ব্যবস্থাপনা সংক্রান্ত যাবতীয় কাজ পিছিয়ে যাচ্ছে। তার আচার-আচরণও ভালো নয়।

তিনি আরও জানান, গত অর্থবছরে সেতু নির্মাণ খাতের ১৬টি প্রকল্পের সিডিউল বিক্রির সংখ্যা কম দেখিয়ে সাত লাখ ৫১ হাজার ৫০০ টাকা আত্মসাৎ করেছেন। এছাড়া অসদাচরণের কারণে তাকে বরখাস্ত করেছে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতর।

পিআইও কার্যালয় সূত্রে জানা গেছে, সিডিউল বিক্রির টাকা আত্মসাতের বিষয়ে পিআইওর বিরুদ্ধে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরে অভিযোগ হয়। অধিদফতর জেলা প্রশাসককে তদন্তের নির্দেশ দেয়। জেলা প্রশাসক তদন্ত করে অধিদফতরে প্রতিবেদন দেন।

এ ব্যাপারে পিআইও এসএমএ করিম বলেন, সিডিউল বিক্রির ওই টাকা সরকারি খাতে জমা দেয়া হয়েছে। জেলা প্রশাসক তদন্ত না করেই প্রতিবেদন পাঠিয়েছেন।

এই বিভাগের আরও খবর