,

রাতে মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে ব্রাজিল এবং আর্জেন্টিনা। বাংলাদেশ সময় রাত ১২টায় মুখোমুখি হবে এই দুই দল। প্রীতি ম্যাচ হলেও লড়াইটা সম্মানের বলে মানছে দুই দলই। ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ মানেই যেন বাড়তি উত্তেজনা। ম্যাচ ঘিরে উত্তাপের কমতি নেই।

‘সুপার-ক্ল্যাসিকোকে’ ঘিরে দর্শকের আগ্রহটাও থাকে অন্য দশটা ম্যাচের চেয়ে অনেক বেশি। আজ সৌদি আরবের জেদ্দায় মুখোমুখি হবে লাতিন আমেরিকার দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল।

এ ম্যাচে সাদা-আকাশী শিবিরে লিওনেল মেসি না থাকলেও আছেন জুভেন্তাসের জার্সি গায়ে সিরি’এ লিগ কাঁপানো দিবালা। আর দর্শকদের ছন্দময় ফুটবলে মুগ্ধ করতে ব্রাজিল দলে থাকবেন নেইমার।

সৌদি আরব সফরে নিজেদের প্রথম ম্যাচে ইরাকের বিপক্ষে ৪-০ গোলে জিতেছিল আর্জেন্টিনা। আর স্বাগতিক সৌদি আরবকে ২-০ গোলে হারিয়ে প্রথম ম্যাচে ব্রাজিলও ঝালিয়ে নিয়েছে নিজেদের। মর্যাদার লড়াইয়ে জয়ের ধারা ধরে রাখতে পূর্ণ শক্তির দল ঘোষণা করেছেন ব্রাজিলের কোচ তিতে। একাদশে প্রথম সারির সব খেলোয়াড়কেই দেখা যাবে মাঠে।

এদিকে আর্জেন্টিনা মাঠে নামবে তাদেরই সেরা তারকা মেসিকে ছাড়াই। বিশ্বকাপের পর তিনি স্বেচ্ছা অবসরে রয়েছেন। বিশ্বকাপের পর তিনটি ম্যাচ খেলেছে আর্জেন্টিনা। দুটি ম্যাচে জয় পেলেও এক ম্যাচে ড্র করে স্কালোনির শিষ্যরা।

ব্রাজিল একাদশ: অ্যালিসন, দানিলো, মিরান্ডা, ক্যাসিমোরা, কৌতিনহো, রিচার্লিসন, জেসুস, নেইমার, ফ্যাবিয়ানো, অ্যালেক্স সান্ড্রো এবং এডারসন।

আর্জেন্টিনা একাদশ: রোমেরো, বুস্টোস, ওটামেন্ডি, পাজেলা, তাগলিয়াফিকো, মাকসিমোভিচ, দিবালা, মেজা, লো কেলসো, সালভিও এবং ইকার্দি।

এই বিভাগের আরও খবর