,

যশোর ও কেশবপুর পৌরসভায় ১৪৭ জনের মনোনয়নপত্র দাখিল

যশোর প্রতিনিধি: যশোর ও কেশবপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে সাতজন, সাধারণ কাউন্সিলর পদে ১১২ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ২৮ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

এর মধ্যে যশোর পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ, বিএনপির মনোনীত প্রার্থীসহ চারজন মনোনয়নপত্র দাখিল করেছেন। এছাড়াও সাধারণ কাউন্সিলর পদে ৬৫ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৩ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

কেশবপুর পৌর নির্বাচনে মেয়র পদে তিনজন, সাধারণ কাউন্সিলর পদে ৪৭ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৫ জন মনোনয়নপত্র জমা দেন।

যশোর পৌরসভার মেয়র প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হায়দার গণি খান পলাশ, বিএনপি মনোনীত নগর বিএনপির সভাপতি মারুফুল ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মোহাম্মাদ আলী সরদার ও স্বতন্ত্র প্রার্থী আব্দুর রহমান কাকন মৃধা।

মঙ্গলবার (২ জানুয়ারি) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেন। জেলা নির্বাচন কর্মকর্তা হুমায়ুন কবীর ও কেশবপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা বজলুর রশিদ এ মনোনয়নপত্র গ্রহণ করেন।

বিকেল ৪টার দিকে আওয়ামী লীগের প্রার্থী হায়দার গণি খান পলাশ নিজে উপস্থিত থেকে মনোনয়নপত্র জমা দেন। এ সময় তার সঙ্গে ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, আওয়ামী লীগ নেতা মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী, হুমায়ুন কবীর কবু, আসাদুজ্জামান মিঠুসহ অন্য নেতারা।

এর দুপুর ১২টার দিকে বিএনপির প্রার্থী মারুফুল ইসলাম মারুফের পক্ষে মনোনয়নপত্র জমা দেন বিএনপি নেতারা। সেসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু, যশোর পৌরসভার সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ ইসহক, অধ্যাপক গোলাম মোস্তফা, অ্যাডভোকেট দেবাশীষ দাসসহ অন্য নেতারা।

জেলা নির্বাচন কর্মকর্তা হুমায়ুন কবীর জানান, নয়টি ওয়ার্ডের বর্তমান কাউন্সিলরদের সবাই মনোনয়নপত্র জমা দিয়েছেন।

যশোর পৌরসভা ছাড়াও কেশবপুর পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল মঙ্গলবার। সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন।

এ পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী রফিকুল ইসলাম ও বিএনপির প্রার্থী আব্দুস সামাদ বিশ্বাস, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আব্দুল কাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

আগামী ২৮ ফেব্রুয়ারি এই দুই পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ করা হবে।

এই বিভাগের আরও খবর