,

মুন্সিগঞ্জে ৫৮ জন কারাবন্দী মুক্ত

মুন্সিগঞ্জ প্রতিনিধি: মুন্সিগঞ্জে করোনা ভাইরাসের কারণে লঘুদণ্ড মৌকুফ করে ৫৮ জন বন্দিকে মুক্তি দেওয়া হয়েছে।

শনিবার (৯ মে) দুপুরে ৪১ জন ও সন্ধ্যায় ১৭ জনকে মুক্ত করা হয়। মুক্ত হওয়া সবাই তিন মাসের অধিক সময় কারাভোগ করেছেন এবং অনূর্ধ্ব ছয় মাসের বিনাশ্রম সাজা প্রাপ্ত ছিলেন।

মুন্সিগঞ্জ কারাগার সূত্রে জানাযায়, ৩৬৩ জনের ধারণ ক্ষমতা সম্পন্ন মুন্সিগঞ্জ জেলা কারাগারটিতে কয়েদি হাজতি মিলে ৭৬৩ জন বন্দি ছিলেন। সরকার কারাগারটির ৭১ জনের মুক্তি আদেশ জারি করে।

মুন্সিগঞ্জ জেলা কারাগারের জেল সুপার মো. নুরুন্নবী ভূঁইয়া সন্ধ্যায় জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ থেকে লঘুদণ্ড মউকুফ করে সরকার এই মুক্তির আদেশ দেয়। মুন্সিগঞ্জ কারা কর্তৃপক্ষ ৭১ জন কয়েদী এবং ২০০ হাজতির সংখ্যা মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়। পরে সরকার তিন দফায় ৭১ জন কয়েদীকে মুক্তির আদেশ দেয়।

এর মধ্যে প্রথম দফায় গত এক সপ্তাহ আগে একজন এবং দ্বিতীয় দফায় গত বৃহস্পতিবার পাঁচ জন এবং তৃতীয় দফায় বাকী ৬৫ জনের আদেশ জারি হয়। মুন্সিগঞ্জ কারা কর্তৃপক্ষ শুক্রবার রাতে তৃতীয় দফার মুক্তির আদেশ পায়। শনিবার দুপুরে ৪১ জনকে মুক্তি দেওয়া হয়। তবে বাকি ২৪ জনের অর্থদণ্ড ছিল। ২৪ জনের ১৭ জন বিকেলে বিকাশের মাধ্যমে দণ্ডের টাকা পরিশোধ করে। তাই তাদেরও মুক্তি দেওয়া হয়।

মামলার আদেশ অনুযায়ী বাকি ৭ জন ধার্য করা জরিমানার টাকা পরিশোধ করলে মুক্তি পাবে। নতুবা সাজা খাটতে হবে।

এই বিভাগের আরও খবর