,

মাছ মারতে পুকুরে বিষ, প্রাণ গেল দুই শিশুর

জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ: পুকুরে ভেসে উঠেছে মাছ। সেই মাছ ধরতে গ্রামের অনেকেই পুকুরে নামে। পুকুরে ভেসে বেড়ানো সেই মাছ ধরতে অন্যান্যদের সঙ্গে পুকুরে নামে দুই অবুঝ শিশু। সেই মাছ ধরতে যাওয়ায় জীবনের কাল হলো তাদের। তারা জানতো না পুকুরের মালিক মাছ ধরতে বিষ প্রয়োগ করেছে। সেই বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে ঝড়ে গেল দুটি অবুঝ প্রাণ।

মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জের তাড়াশে ভায়াট গ্রামে কীটনাশক দেয়া পুকুরে মাছ ধরতে গিয়ে বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে দুই শিশুর মর্মান্তিক এ মৃত্যুর ঘটনা ঘটে।

নিহতরা হলো ভায়াট গ্রামের বাচ্চু মিয়ার মেয়ে বিথী(১১) এবং শাহজাহান প্রমানিকের মেয়ে রিথী (১২)। তারা দু’জনই ভায়াট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রী।

পুলিশ ও প্রত্যক্ষ দর্শীরা জানান সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার নওগা ইউনিয়নের ভায়াট গ্রামে একটি লিজ নেয়া পুকুরে মাছ ধরার জন্য বিষ প্রয়োগ করে পুকুরটির মালিক আব্দুল বরাত আলী। মঙ্গলবার দুপুরে পুকুরে অনেকেই মাছ ধরছিলো। মাছ ধরা শেষে সবাই উঠে গেলেও বিথী ও রিথীকে পাওয়া যায়না। পরে অনেক খোঁজা খুঁজির পরে না পেয়ে এলাকাবাসী এবং তাদের পরিবারের লোকজন পুকুরে খোঁজা খুঁজি শুরু করে। এ সময় পুকুরের ডোবা থেকে ঐ দুই স্কুল শিক্ষার্থীর মৃতদেহ উদ্ধার করে।

এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

এই বিভাগের আরও খবর