,

মণিরামপুরে জেল হত্যা দিবস পালিত

মণিরামপুর (যশোর) সংবাদদাতা : মণিরামপুরে ঐতিহাসিক জেল হত্যা দিবস পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে মঙ্গলবার বিকেলে উপজেলা আওয়ামীলীগ আয়োজিত দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র অধ্যক্ষ আলহাজ্ব কাজী মাহমুদুল হাসান।  উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রভাষক ফারুক হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন তরুণ আওয়ামীলীগ নেতা অ্যাড. বশির আহম্মেদ খান, পৌর আওয়ামীলীগের সভাপতি আমজাদ হোসেন, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আবুল ইসলাম, আওয়ামীলীগ নেতা ও ইউপি চেয়ারম্যান জিএম এরশাদ আলী, শেখর চন্দ্র রায়, মনিরুজ্জামান মনি, মশিউর ররহমান, গাজী মাযাহারুল আনোয়ার, পৌর যুবলীগের সভাপতি এসএম লুৎফর রহামন, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মুরাদুজ্জামান মুরাদ, উপজেলা যুবলীগের সদস্য গাজী আসাদ, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক ফজলুর রহমান প্রমুখ।
এ অনুষ্ঠানে উপজেলা আওয়ামীলীগসহ দলটির সহযোগী ও অঙ্গ সংগঠনের উপজেলা, পৌর ও ইউনিয়ন পর্যায়ের বিভিন্ন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় বক্তারা বলেন,  ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর দ্বিতীয় কলংকজনক অধ্যায় ৩ নভেম্বর অাজকের এই দিনটি। এদিন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহম্মেদ, এএইচএম কামরুজ্জামান এবং ক্যাপ্টেন মুনসুর আলীকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে নির্মমভাবে হত্যা করা হয়।
শহীদ জাতীয় চার নেতার আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

এই বিভাগের আরও খবর