,

বিএনপির সাংগঠনিক কার্যক্রম ৩৫ দিন স্থগিত

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসের মহাদুর্যোগের কারণে আগামী ২৫ মে পর্যন্ত বিএনপির সাংগঠনিক কার্যক্রম স্থগিত করা হয়েছে। দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী রবিবার রাতে গাণমাধ্যমে পাঠানো এক ‘জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) দেশব্যাপী সব পর্যায়ে চলমান কমিটি গঠন ও পুনর্গঠন কার্যক্রম ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত ছিল। করোনা মহামারির ব্যাপক বিস্তারের কারণে এই স্থগিতাদেশ আগামী ২৫ মে পর্যন্ত বলবৎ থাকবে।

এর আগে করোনাভাইরাসের বিস্তার রোধে বিএনপি এরই মধ্যে সব ধরনের রাজনৈতিক কর্মসূচি স্থগিত করেছে। দলটির প্রবীণ নেতারা হোম কোয়ারেনটাইনে আছেন। করোনা ইস্যুতে মাঝে মাঝে গুলশান কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেখানে দলের আর কোনো নেতা থাকেন না। শীর্ষ নেতাদের সঙ্গে প্রয়োজনীয় যোগাযোগ মোবাইল, টেলিফোন অথবা অনলাইনেই হয়।

সপ্তাহে দুই/তিন দিন নয়াপল্টন কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দলের অবস্থান তুলে ধরেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সেখানেও দলের কোনো নেতা থাকেন না। মিডিয়া কর্মীদেরও ডাকেন না তিনি।

এই বিভাগের আরও খবর