,

বালিয়াকান্দি হাসপাতালে দু’দিন পানি নেই

জেলা প্রতিনিধি, রাজবাড়ী: রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাম্প বিকল হওয়ায় দুইদিন ধরে পানি না থাকার কারণে হাসপাতালে ভর্তি রোগী, স্বজন ও কোয়াটারে বসবাসরত স্টাফদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। হাসপাতাল অভ্যন্তরে সব টিউবওয়েল দীর্ঘদিন অকেজো হয়ে পড়ে থাকলেও সচলের নেই কোনো উদ্যোগ।

মঙ্গলবার (০১ জুন ) দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, একটি মাত্র টিউবওয়েল সচল আছে। যা এখন ভরসা হয়ে দাঁড়িয়েছে। হাসপাতাল কোয়াটারসহ হাসপাতাল অভ্যন্তরে অন্যান্য টিউবওয়েল গুলো অকেজো হয়ে পড়ে রয়েছে। বাথরুমগুলো নোংরা পরিবেশ ও দুর্গন্ধ বের হচ্ছে। নতুন ভবনে ফ্যান অকেজো হয়ে পড়েছে। ২দিন ধরে পানি না থাকার কারণে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

হাসপাতালের জরুরী বিভাগ সূত্রে জানা গেছে, হাসপাতালে ভর্তি রয়েছে ২৫ জন রোগী। সাথে আছে স্বজনরা। কোয়ার্টারে বসবাসরত আছে হাসপাতালের স্টাফ।

হাসপাতালে চিকিৎসা নিতে আসা নবাবপুর ইউনিয়নের পদমদী গ্রামের আবুল কাসেম বলেন, সাবান পানি দিয়ে হাত ধুয়ে হাসপাতালে প্রবেশের জন্য হ্যান্ড ওয়াশ নির্মিত হলেও পানি নেই। এ কারণে হাত না ধুয়েই হাসপাতালে যেতে হলো।

হাসপাতালে চিকিৎসাধীন ইসলামপুর ইউনিয়নের রাজধরপুর গ্রামের খাদিজা বেগম, আইয়ুব মোল্যা, বালিয়াকান্দি সদর ইউনিয়নের মৌকুড়ী গ্রামের কবিতা বেগম, নবাবপুর ইউনিয়নের মেচুয়াঘাটা গ্রামের আনোয়ারা বেগম বলেন, আজ ২দিন ধরে পানি নেই। বাথরুম দিয়ে দুর্গন্ধ বের হচ্ছে। নিয়মিত পরিষ্কার করা হয় না। ফ্যান চলে না। প্রচণ্ড গরমের কারণে এখন হাসপাতালে চিকিৎসা নিতে এসে রোগী হয়ে ফিরে যেতে হবে বলে মনে হচ্ছে।

হাসপাতাল কোয়ার্টারে বসবাসরত কয়েকজনের সাথে কথা বললে তারা নাম না প্রকাশের শর্তে বলেন, হাসপাতাল কোয়ার্টারে কোন টিউবওয়েল নেই। যা ছিল তাও অকেজো হয়ে রয়েছে। পাম্প নষ্ট হওয়ার কারণে দুইদিন পানি নেই। পানি না থাকার কারণে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাফিন জব্বার বলেন, হাসপাতালের পাম্প নষ্ট হওয়ার সাথে সাথে মেকানিক এনে ফরিদপুরে পাঠানো হয়েছে। আজকেই পৌঁছে যাবে বলে আশা রাখি। বিকল্প হিসেবে আরও একটি পাম্প বসানোর পরিকল্পনা হাতে নিয়েছি।

এই বিভাগের আরও খবর