,

বঙ্গবন্ধুর সমাধীতে নবগঠিত বাংলাদেশ সম্পাদক ফোরামের নেতৃবৃন্দের শ্রদ্ধা

গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধীতে শ্রদ্ধা জানিয়েছেন নবগঠিত বাংলাদেশ সম্পাদক ফোরামের নেতৃবৃন্দ।

মঙ্গলবার বিকেলে বাংলাদেশ সম্পাদক ফোরামের উপদেষ্টা ও ডেইলী অবজারভার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরীর নেতৃত্বে বঙ্গবন্ধুর সমাধীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তারা। পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। পরে তারা বঙ্গবন্ধু সমাধী সৌধ কমপ্লেক্স ঘুরে দেখেন।

বাংলাদেশ সম্পাদক ফোরামের উপদেষ্টা ও ডেইলী অবজারভার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী উপস্থিত সাংবাদিকদের বলেন, দেশের সংবাদপত্র শিল্পের বিরাজমান সংকট উত্তরণে মিডিয়ার বিভিন্ন সমস্যার সমাধানে এবং সাংবাদিকতা পেশার মান সুসংহত করার লক্ষ্য নিয়ে গঠন করা হয়েছে ‘বাংলাদেশ সম্পাদক ফোরাম’। নবগঠিত ফোরামের উদ্দেশ্য ও নীতি হবে মহান মুক্তিযুদ্ধের চেতনা ও অসা¤প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে গণমাধ্যমের ভূমিকা সুসংহত করা। তাছাড়া গণমাধ্যমের স্বার্থ সংরক্ষণ, গণতন্ত্র সুরক্ষার জন্য সাংবাদিকতা, তথা মত প্রকাশের স্বাধীনতাকে সমুন্নত রাখতে ও দেশের উন্নয়নের পক্ষে কাজ করবে ফোরাম।

এ সময় আমাদের কুমিল্লার সম্পাদক নাঈমুল ইসলাম খান, বাংলাদেশের খবরের আজিজুল ইসলাম ভূঁইয়া, ভোরের ডাক-এর কেএম বেলায়েত হোসেন, দৈনিক স্বদেশ প্রতিদিনের রফিকুল ইসলাম রতন, আলোকিত বাংলাদেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদ আনোয়ার, আমাদের নতুন সময়ের সম্পাদক নাসিমা খান মন্টি, দৈনিক আজকালের খবর-এর সম্পাদক ফারুক আহমেদ তালুকদার, দৈনিক জনতার সম্পাদক আহসান উল্লাহ, ডেইলি ইন্ড্রাস্ট্রির সম্পাদক ড. এনায়েত করিম, দৈনিক মানবকন্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক মো.আহসান হাবীব, শেয়ার বীজের সম্পাদক মীর মনিরুজ্জামান, বাংলাদেশের আলোর সম্পাদক মফিজুর রহমান খান বাবু, সংবাদ প্রতিদিনের ভারপ্রাপ্ত সম্পাদক রিমন মাহফুজ, প্রতিদিনের সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক এসএম মাহবুবুর রহমান, বাংলাদেশ বুলেটিনের সম্পাদক মোহাম্মদ আশরাফ আলী, ডেইলী সিটিজেন টাইমসের সম্পাদক নাজমুল আলম তৌফিক, বরিশালের আজকের বার্তার সম্পাদক কাজী নাছির উদ্দিন বাবুল, ময়মনসিংহের স্বদেশ সংবাদ-এর সম্পাদক জগদীশ চন্দ্র সরকার, সিলেটের দৈনিক সিলেট মিররের সম্পাদক আহমেদ নূর-সম্পাদক, খুলনার দৈনিক রাজপথের দাবির সম্পাদক মকবুল হোসেন মিন্টু।

এই বিভাগের আরও খবর