,

ফেসবুক স্ট্যাটাস দেখে বৃদ্ধার পাশে ইউএনও

পঞ্চগড় প্রতিনিধি: বৃদ্ধা বুলবুলি (৮০)। তিনি পঞ্চগড় সদর ইউনিয়নের মোলানীপাড়া এলাকার মৃত বাদল হোসেনের স্ত্রী। দীর্ঘদিন ধরে বার্ধক্যসহ নানান রোগে ভুগছেন বুলবুলি। হাটা চলাও করতে পারেননা। হারিয়ে ফেলেছেন বাকশক্তি। এ অবস্থায় তিনি পরিবারের বোঝা হয়ে দাড়িয়েছেন।

ছেলে-বউ আর নাতি নাতনিরা দালান ঘরে থাকলেও বৃদ্ধার রাত কাটাতে হয় ভাঙা ঘরে যেখানে নেই ভালো একটি চৌকি, এমনকি মশার উপদ্রব থেকে বাঁচতে মশারীও। ছেলে রেজাউল ইসলাম পেশায় কাঠমিস্ত্রি। জীবিকার তাগিদে ছেলে দিনভর বাইরে থাকলে শয্যাশায়ী এই বৃদ্ধার খোঁজ নেওয়ার কেউ থাকেনা।

সম্প্রতি বৃদ্ধা বুলবুলির মানবেতর এই জীবন কাহিনি তুলে ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেন পঞ্চগড় জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শাহ জালাল।

স্ট্যাটাসটি নজরে আসে পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: আরিফ হোসেনের। তিনি প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী নিয়ে পাশে দাড়িয়েছেন বৃদ্ধার।

বুধবার বিকেলে তিনি একটি কমোড চেয়ারসহ বেডশীট, তোষক, মশারী, বালতি, মগ, বদনা, স্যাভলন, হুইল পাউডার ও সাবান নিয়ে হাজির হন বৃদ্ধার বাড়িতে। একই সাথে বৃদ্ধার দেখভালের জন্য স্থানীয় সমিলা বেগমকে দায়িত্ব দেন তিনি। বিনিময়ে সমিলা বেগমকে আর্থিক সহায়তাসহ বিভিন্ন সুযোগ সুবিধার আশ্বাস দেন ইউএনও। এর আগে, বৃদ্ধার ছেলে রেজাউলকে চৌকি কিনতে নগদ টাকা দেন ইউএনও।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শাহ জালাল, প্রশাসনিক কর্মকর্তা আব্দুর রশিদ প্রমূখ।

এই বিভাগের আরও খবর