,

দেড় মাসের শিশু ফিরল মায়ের কোলে

জেলা প্রতিনিধি, কুড়িগ্রাম: কুড়িগ্রামে মারধর করার পর দেড় মাস বয়সী কন্যা শিশু সিনহাকে কেড়ে নিয়ে গৃহবধূ লাইজু বেগমকে (২৫) বাড়ি থেকে বের করে দিয়েছিলেন স্বামী শহিদুর রহমান (৩৫)।

এ ঘটনায় লাইজু বেগম থানায় অভিযোগ জানালে পুলিশ তৎপরতা চালিয়ে শিশুটিকে উদ্ধার করে তার কোলে ফিরিয়ে দিয়েছে।

শুক্রবার ভোররাতে শিশুটিকে কুড়িগ্রাম সদর উপজেলার বেলগাছা ইউনিয়নের সরা মৌজার আদর্শপাড়া গ্রাম থেকে উদ্ধার করা হয়। আহত লাইজু বেগমকে তার শিশুকন্যাসহ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. শাহরিয়ার এসব তথ্য নিশ্চিত করে জানান, সরা মৌজার আদর্শপাড়া গ্রামের কাশেম আলীর ছেলে এবং থ্রি-হুইলার গাড়ির চালক শহিদুর রহমান তিন সন্তানসহ প্রথম স্ত্রীকে তালাক দেন। এরপর দু’বছর আগে সদর উপজেলার মোগলবাসা ইউনিয়নের প্রয়াত দুলাল মিয়ার মেয়ে লাইজু বেগমকে বিয়ে করেন। বিয়ের পর থেকে দ্বিতীয় স্ত্রীর সঙ্গে শহিদুরের পারিবারিক কলহ লেগেই থাকতো। এর জের ধরে বৃহস্পতিবার রাত ১১টার দিকে কন্যা শিশুকে কেড়ে নিয়ে স্ত্রী লাইজু বেগমকে মারধর করে বাড়ি থেকে বের করে দেন স্বামী শহিদুর রহমান।

ওসি আরও জানান, ওই দিন মধ্যরাতে মেয়েকে ফিরে পাওয়ার জন্য থানায় এসে অভিযোগ করেন লাইজু বেগম। অভিযোগ পেয়ে অভিযান চালালে পুলিশের উপস্থিতি টের পেয়ে শহিদুর শিশু কন্যাকে নিয়ে বাড়ি থেকে সটকে পড়ে। এ অবস্থায় স্থানীয় লোকজনের সহায়তায় চারদিকে তল্লাশি শুরু করলে শহিদুর গ্রামের শেষ মাথার একটি বাড়ির আঙ্গিনায় শিশুটিকে ফেলে রেখে পালিয়ে যান। পরে সেখান থেকে শুক্রবার ভোররাতে পুলিশ শিশুটিকে উদ্ধার করে এনে মায়ের কোলে তুলে দেয়। শহিদুর বর্তমানে পলাতক রয়েছে।

এ ঘটনায় থানায় একটি জিডি করা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

এই বিভাগের আরও খবর