,

থানা থেকে পালিয়েও রক্ষা হলো না

জেলা প্রতিনিধি, রংপুর: রংপুরের পীরগাছা থানা থেকে শাহজালাল ইসলাম (৩২) নামে এক আসামি দেয়াল টপকে পালানোর পর তাকে আবার আটক করেছে পুলিশ। পালানোর তিন ঘণ্টা পর তাকে আটক করা হয়। হ্যান্ডকাফ খুলে কৌশলে থানা থেকে সটকে পড়েছিলেন আসামি শাহজালাল।

শুক্রবার (২৩ এপ্রিল) দুপুর ১টার দিকে পীরগাছা থানা থেকে আদালতে পাঠানোর সময় এ ঘটনা ঘটে।

আটক শাহজালাল ইসলাম রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার মির্জাপুর গ্রামের সাইফুল ইসলামের ছেলে। তার বিরুদ্ধে মোটরসাইকেল চুরির মামলা রয়েছে।

পীরগাছা থানা পুলিশ জানায়, শুক্রবার ভোরে পীরগাছা উপজেলার পারুল এলাকা থেকে মোটরসাইকেল চুরির মামলায় শাহজালাল ও শরিফুল নামের দুইজনকে গ্রেফতার করা হয়।

পরে জুমার নামাজের আগ মুহূর্তে দুপুর ১টার দিকে গ্রেফতার আসামিদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানোর জন্য প্রস্তুতি চলছিল। ঘটনার সময় দুই আসামিকে একটি হ্যান্ডকাফ লাগানো হয়।

কিন্তু হ্যান্ডকাফটি একটু ঢিলে থাকায় সবার অজান্তে কৌশলে খুলে ফেলে শাহজালাল। এরপর শাহজালাল থানার পেছনের দেয়াল টপকে পালিয়ে যান।

বিষয়টি জানাজানি হলে পুলিশ সদস্যরা দ্রুত ওই আসামিকে গ্রেফতারে অভিযানে নামেন। পরে তিন ঘণ্টা পর উপজেলার কদমতলা থেকে পলাতক শাহজালালকে আটক করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পীরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) শাহীনুর ইসলাম তালুকদার জানান, হ্যান্ডকাফ ঢিলে থাকায় আসামি শাহজালাল পালিয়ে যান। পরে তাকে অভিযান চালিয়ে আটক করা হয়।

এই বিভাগের আরও খবর