,

চাল আত্মসাতের দায়ে ইউপি চেয়ারম্যান স্থায়ী বরখাস্ত

শেরপুর প্রতিনিধি: ভিজিডির চাল আত্মসাতের ঘটনা প্রমাণিত হওয়ায় দুই সদস্যসহ ইউপি চেয়ারম্যান স্থায়ী বরখাস্ত।

ভিজিডির চাল আত্মসাৎ এবং টাকার বিনিময়ে স্বচ্ছলদের মাঝে চাল বিতরণ করাসহ বেশ কয়েকটি অভিযোগে সত্যতা মিলেছে শেরপুরের ঝিনাইগাতী উপজেলার নলকুড়া ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী বিরুদ্ধে। অভিযোগ প্রমাণিত হওয়ায় ইউপি চেয়ারম্যান আইয়ুব আলীকে স্থায়ী বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ। একই অভিযোগে ৭নং ওয়ার্ড সদস্য খাইরুল এনাম চান ও ৭,৮,৯ নং ওয়ার্ডের মহিলা সদস্য রহিমা বেওয়াকে স্বীয় পদ থেকে স্থায়ীভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ।

স্থানীয় সরকার বিভাগের উপসচিব ইফতেখার আহমেদ চৌধুরী সাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানাে হয়েছে। শিগগিরই ওই ইউনিয়নের চেয়ারম্যান ও ২ সদস্যের পদ শূন্য ঘােষণা করা হবে।

জানা যায়, ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী ও দুই ইউপি সদস্যের বিরুদ্ধে পরস্পর যােগসাজশে ভিজিডির ১২৪টি কার্ডের বিপরীতে উত্তোলিত চাল দীর্ঘ ১৮ মাস যাবৎ আত্মসাৎ করার অভিযােগ এবং প্রকৃত কার্ডধারীদের মধ্যে ভিজিডির চাল বিতরণ না করে টাকার বিনিময়ে সচ্ছল ব্যক্তিদের ভিজিডি কার্ড প্রদানসহ অনৈতিকভাবে জি আর চাল বিতরণের কপিকে ভিজিডি কার্ড গ্রহণের রিসিভ কপি বলে ব্যবহারের অপচেষ্টার অভিযােগ উঠে।

এসব অভিযােগ স্থানীয় তদন্তে প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার আইন ২০০৯-এর ৩৪(১) অনুযায়ী গত ৩১ সেপ্টেম্বর তাদের সাময়িক বরখাস্ত করা হয়। সেইসাথে তাদের কেন চূড়ান্ত বা স্থায়ীভাবে বরখাস্ত করা হবে না, সে মর্মে কারণ দর্শানাের নােটিশ দেওয়া হয়। তাদের কারণ দর্শানাের জবাব সন্তোষজনক বিবেচিত না হওয়ায় স্থানীয় সরকার আইন ২০০৯-এর ৩৪(৪) (ঘ) ধারা অনুযায়ী তাদের স্থায়ীভাবে বরখাস্ত করা হয়।

এই বিভাগের আরও খবর