,

গোপালগঞ্জে মুজিববর্ষে ২৩৯ কি.মি. সড়ক সংস্কার শুরু

গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জে মুজিববর্ষ উপলক্ষে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) ২৩৯ কিলোমিটার গ্রামীণ সড়ক সংস্কার শুরু করেছে।

এর মধ্যে এলজিইডির নারী এলসিএস কর্মীরা ২১৪ কিলোমিটার সড়ক সংস্কার ও সংরক্ষণ করবে। বাকি ২৫ কিলোমিটার সড়ক সংস্কার করবে এলজিইডির ভ্রাম্যমাণ দল। এতে করে জেলার এলজিইডির কোনো সড়কই জরাজীর্ণ থাকবে না।

গত বৃহস্পতিবার গোপালগঞ্জ সদর উপজেলার গোপালগঞ্জ-সিলনা সড়কের ৩০ মিটার সড়কের সংস্কার করে এ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান অতিথি এলজিইডির ফরিদপুর অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোহা. আব্দুস সালাম।

এর আগে সড়ক মেরামত ও সংরক্ষণের আওতায় সড়ক রক্ষণাবেক্ষণে নিয়োজিত ৫ উপজেলার ২১০ নারী এলসিএস কর্মীর হাতে ছাতা, অ্যাপ্রোন, মাস্ক, সাবান, হাঁসুয়া, দা, কোদাল, দুরমুজ, কলস, পতাকা, জগসহ সড়ক সংস্কার কাজে ব্যবহূত যন্ত্রপাতি তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি।

গোপালগঞ্জে এলজিইডির নির্বাহী প্রকৌশলী এহসানুল হক বলেন, ‘মুজিববর্ষের অঙ্গীকার সড়ক হবে সংস্কার’- এ স্লোগান বাস্তবায়নে আমরা ২৩৯ কিলোমিটার সড়ক সংস্কারের কাজ শুরু করেছি। কোনো সড়কই আর জরাজীর্ণ থাকবে না।

এলজিইডির ফরিদপুর অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোহা. আবদুস সালাম বলেন, সড়ক সংস্কার ও সংরক্ষণ করে সারাবছর মানুষের চলাচল ও পণ্য পরিবহন নিশ্চিত করাই আমাদের লক্ষ্য। যোগাযোগ ব্যবস্থা ভালো থাকলে গ্রামীণ অর্থনীতি আরও গতিশীল হয়। মানুষের জীবনমান উন্নত হয়। এর মধ্য দিয়ে মুজিববর্ষে আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়িত হবে।

এই বিভাগের আরও খবর