,

গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার : শ্বাশুড়ি আটক, স্বামী পলাতক

ফাইল ফটো

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ইসলামপুর ইউনিয়নের কাঁঠালকান্দি গ্রামে বাড়ির আম গাছে ঝুলন্ত অবস্থায় তামান্না আক্তার (২০) নামের এক গৃহবধূর লাশ উদ্ধারের পর পুলিশ রবিবার গভীর রাতে গৃহবধূর শ্বাশুড়ি লুৎফা বেগমকে পুলিশ আটক করেছে। এ ঘটনার পর থেকে তামান্নার স্বামী আব্দুল হামিদ পলাতক রয়েছেন।

পুলিশ জানায়, তামান্নার বড় ভাই রকিবুল ইসলাম বাদি হয়ে কমলগঞ্জ থানায় দায়ের করা অভিযোগের ভিত্তিতে শ্বাশুড়িকে আটক করা হয়েছে।

জানা যায়, দুই বছর আগে মৌলভীবাজার সদর উপজেলার মোস্তফাপুর গ্রামের আশিক মিয়ার মেয়ে তামান্না আক্তারের বিয়ে হয় কমলগঞ্জ উপজেলার ইসলামপুর ইউনিয়নের কাঁঠালকান্দি গ্রামের মো. আছদ আলীর ছেলে মো. আব্দুল হামিদের সঙ্গে।

মামলার বাদি রকিবুল ইসলামের অভিযোগ থেকে জানা যায়, বিয়ের পর থেকেই স্বামী ও শ্বাশুড়ি বিভিন্ন অজুহাতে টাকা দাবি করেন। তামান্নার সুখের কথা ভেবে মাঝে-মধ্যে লুৎফার স্বামীকে তিনি টাকা দিতেন। তারপরও স্বামী হামিদ ও শ্বাশুড়ি লুৎফা বেগম তামান্নার ওপর মানসিক ও শারীরিক নির্যাতন চালাত।

গত শনিবার রাতে স্বামী ও শ্বাশুড়ির সঙ্গে তামান্নার বাগবিতণ্ডা হয়। এ সময় স্বামী ও শ্বাশুড়ি মিলে তামান্নাকে মারধর করে। রোববার সকালে বাড়ির একটি আম গাছের ডালে গলায় ওড়না পেচানো অবস্থায় তামান্নার লাশ পাওয়া যায়। রোববার দুপুর পর্যন্ত তামান্নার লাশ আম গাছের ডালে ঝুলানো থাকলেও তামান্নার শ্বশুরবাড়ির লোকজন স্থানীয় জনপ্রতিনিধি, এমনকি পুলিশকে খবর দেয়নি। রকিবুল ঘটনাটিকে পরিকল্পিত হত্যাকাণ্ড বলে দাবি করে বলেন, ‘আমার বোনকে মেরে তারা গাছের ডালে ঝুলিয়ে রেখেছে।’

কমলগঞ্জ থানার উপ-পরিদর্শক সুরুজ আলী বলেন, গ্রামবাসীর মাধ্যমে খবর পেয়ে রোববার বিকাল সাড়ে ৩টায় তামান্নার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। ঘটনাটি পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি করে রকিবুল তামান্নার স্বামী আব্দুল হামিদ ও সৎ শ্বাশুড়ি লুৎফা বেগমের নাম উল্লেখ করে রোববার রাতে কমলগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন। পুলিশ সৎ শ্বাশুড়ি লুৎফা বেগমকে আটক করেছে।

এই বিভাগের আরও খবর