,

কোটালীপাড়ায় হাত ধোয়া অনুষ্ঠানে মাটিতে নাস্তা রেখে বিতরণ!

হাত ধোয়া অনুষ্ঠানে মাটিতে নাস্তা রেখে বিতরণ

কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি: গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর উদযাপন উপলক্ষে হাত ধোয়া অনুষ্ঠানে মাটিতে নাস্তা রেখে বিতরণ করা হয়েছে। এ নিয়ে অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, আজ সোমবার জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রা শেষে খাবারের আগে কিভাবে হাত ধুতে হবে সে বিষয়ে শেখানো হয়। শোভাযাত্রায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করে। অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে মাটিতে নাস্তা রেখে বিতরণ করা হয়।

এভাবে নাস্তা বিতরণ করায় অনেক শিক্ষার্থীই ক্ষোভ প্রকাশ করেছে।

নাম প্রকাশ না করা শর্তে এক শিক্ষার্থী বলেন, খাবারের আগে আমাদের কি ভাবে হাত ধুতে হয় সে বিষয়ে অনুষ্ঠানে শিক্ষা দেওয়া হলো। অথচ আয়োজকরা মাটিতে রেখে আমাদের মাঝে নাস্তা বিতরণ করলেন। তাহলে আমরা এই অনুষ্ঠানে এসে কি শিখলাম!

এ বিষয়ে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপসহকারী প্রকৌশলী মো. আকিব খানের কাছে জানতে চাওয়া হলে তিনি ভুল স্বীকার করে বলেন, আমার অফিস সহকারীদের নাস্তা বিতরণের দায়িত্ব দেওয়া হয়েছিল। তারা যেটা করেছে সেটা ঠিক হয়নি।

এই বিভাগের আরও খবর