,

কাশিয়ানীতে ‘খাদ্য বান্ধব কর্মসূচী’র তালিকায় অনিয়ম

কাশিয়ানী প্রতিনিধি: গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার পুইশুর ইউনিয়নে দশ টাকা মূল্যের খাদ্য বান্ধব কর্মসূচীর তালিকা তৈরীতে অনিয়মের অভিযোগ উঠেছে।

ওই ইউনিয়নের ৫নং ওয়ার্ড দেবাশুর গ্রামের তালিকায় এ অনিয়মের অভিযোগ উঠেছে। তবে ডিলার বলছেন, এ অনিয়মের জন্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেম্বাররা দায়ী।

স্থানীয়দের অভিযোগে জানা গেছে, কাশিয়ানী উপজেলার পুইশুর ইউনিয়নের খাদ্য বান্ধব কর্মসূচীর ডিলার জয়ন্ত মন্ডল তার স্ত্রী মেরি রানী মন্ডল, মা মঞ্জু রানী মন্ডল, ভাই পলাশ মন্ডলের নামে কার্ড করে করেছেন। এছাড়া অনেক আগে ওই গ্রামে বসবাসকারী সমাপ্তি মন্ডল নামে এক বিধবা নারী, স্বামী ঈশান মন্ডল দেখিয়ে আরও একটি কার্ড তৈরী করে সেই কার্ডের চাল জয়ন্ত মন্ডল নিজে ভোগ করছেন। তবে ঈশান নামে বর্তমান ওই গ্রামে কোন বয়স্ক লোক না থাকলেও ডিলার জয়ন্ত মন্ডলের ১০ বছরের ছেলের নাম ঈশান মন্ডল।

ডিলার জয়ন্ত মন্ডল নিজের স্ত্রী, মাতা, ভাই ও এক বিধবা নারীর নামে কার্ড রয়েছে স্বীকার করে বলেন, তালিকা চেয়ারম্যান-মেম্বাররা করেছেন। এর জন্য আমার কোন দায়বদ্ধতা নেই। তবে ওই বিধবা নারীর স্বামীর নাম কেন ঈসান মন্ডল লেখা হয়েছে? জানতে চাইলে এ প্রশ্নের কোন উত্তর দিতে পারেননি।

এ ব্যাপারে পুইশুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আলীউজ্জামান পানা মোল্যার মুঠোফোনে একাধিকবার কল দিয়ে যোগাযোগের চেষ্টা করেও তার ফোন বন্ধ পাওয়া যায়।

৫নং ওয়ার্ডের ইউপি সদস্য দেবাশীষ মন্ডল বলেন, ‘আমার ওয়ার্ডের তালিকায় কোন অনিয়ম নেই। আমি নিজে যাচাই-বাছাই করে পরিষদে জমা দিয়েছি।’

কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাব্বির আহমেদ বলেন, ‘ওই ইউনিয়নের ট্যাগ অফিসার সহকারী শিক্ষা কর্মকর্তা মুজাহিদুল ইসলাম বুলবুলকে তদন্ত করে ২৪ ঘন্টার মধ্যে প্রতিবেদন জমা দেয়ার জন্য বলা হয়েছে।’

এই বিভাগের আরও খবর