,

কালবৈশাখী ঝড়ে হবিগঞ্জে ব্যাপক ক্ষতি, বিদ্যুৎ সরবরাহ বন্ধ

জেলা প্রতিনিধি, হবিগঞ্জ: হবিগঞ্জে কালবৈশাখী ঝড়ে বিপুলসংখ্যক ঘরবাড়ি, গাছপালা ও বৈদ্যুতিক খুঁটি বিধ্বস্ত হয়েছে। এতে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে সারা জেলায়। ১৫ মিনিটের ঝড়ে নয়টি উপজেলা ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে।

মঙ্গলবার (৩০ মার্চ) রাত সাড়ে দশটার দিকে জেলাটির অধিকাংশ এলাকায় প্রায় ১৫ মিনিট ধরে প্রবল ঝড় ও প্রায় ৩০ মিনিট সময় ধরে বৃষ্টির সঙ্গে দমকা হওয়া বয়ে গেছে।

এতে জেলা শহরসহ নয়টি উপজেলায় বিদ্যুতের অনেক খুঁটি ভেঙে পড়েছে। গাছ ভেঙে পড়েছে লাইনের ওপর। অনেক এলাকায় ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হওয়ারও খবর পাওয়া গেছে।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ও হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি সূত্রে জানা গেছে, জেলায় কমপক্ষে ২০টি স্থানে বিদ্যুতের খুঁটি ভেঙে পড়েছে। একটি স্থানে ট্রান্সফরমারও ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে পুরো জেলায়ই বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়া হয়েছে।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড হবিগঞ্জের নির্বাহী প্রকৌশলী মো. আব্দুল মজিদ জানান, জেলা শহরের সাতটি স্থান থেকে খুঁটি ভেঙে পড়ার খবর এসেছে। একটি ট্রান্সফরমারও ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ছাড়া আরও অনেক এলাকা ঝড়ে বিধ্বস্ত। লাইন মেরামতের কাজ চলছে। তবে কখন বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে তা বলা যাচ্ছে না। মঙ্গলবার রাতে বিদ্যুৎ আসার সম্ভাবনা কম।

এই বিভাগের আরও খবর