,

আইফোনে ইউটিউব ভিডিও ডাউনলোডের কৌশল

ফাইল ফটো

তথ্যপ্রযুক্তি ডেস্ক, বিডিনিউজ ১০ ডটকম: প্রথমে এই ঠিকানা থেকে (https://itunes.apple.com/us/app/dmanager-browser-documents/id1091150912?mt=8) ডিম্যানেজার অ্যাপটি আইফোনে ইন্সটল করতে হবে। তারপর অ্যাপটি চালু করার পরে উপরের ‘Search or enter website name’ অপশনে www.QDownloader.net লিখতে হবে।

এরপর অনলাইন ভিডিও ডাউনলোডের একটি সাইট প্রদর্শিত হবে। এবার ইউটিউব থেকে যে ভিডিওটি ডাউনলোড করতে চান সেই ভিডিওর ইউআরএল লিংকটি কপি করে ‘Enter the video link’ অপশনে পেস্ট করে ‘Download’ বাটনে ক্লিক করতে হবে।

তারপর পেজটি লোড নিলে স্ক্রল করে নিচের দিকে যেতে হবে। ভিডিওটি কোন ফরম্যাট ও রেজুলেশনে ডাউনলোড করতে চান সেই তথ্যও প্রদর্শিত হবে। সেখানে রেজুলেশনের পাশে থাকা ডাউনলোড বাটনটিতে ক্লিক করতে হবে।

এরপর একটি ‘videoplayback’ নামে পপআপ স্ক্রিন দেখা যাবে। সেখান থেকে ‘download’ বাটনে ক্লিক করতে হবে।

ডাউনলোডের পর ডিম্যানেজার অ্যাপের নিচে থাকা ‘download’ অপশনে গিয়ে ডাউনলোড করা ভিডিওর ডান পাশে থাকা আইকনটি ট্যাপ করে ধরে রাখলে আরেকটি পপআপ দেখা যাবে। সেখান থেকে ‘open in’ অপশনটি চাপতে হবে।

তারপর ‘save video’ বাটনে ক্লিক করতে হবে। তাহলে ভিডিওটি আইফোনের ক্যামেরা রোল অ্যাপে সংরক্ষণ হবে এবং সেখান থেকে যে কোনো সময়ে তা অফলাইনে দেখা যাবে। এই প্রক্রিয়ায় অ্যাপলের আইওএস অপারেটিং সিস্টেম চালিত সব ডিভাইস থেকে ইউটিউব ভিডিও ডাউনলোড করা যাবে। -আইটি ডেস্ক

এই বিভাগের আরও খবর