,

অভিষেক রাঙিয়েও নাসুমের ‘দুই’ আক্ষেপ

স্পোর্টস ডেস্ক: ৩০ রানে ২ উইকেট নিয়ে নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে নিজের অভিষেক রাঙিয়েছেন স্পিনার নাসুম আহমেদ। তবুও আক্ষেপ রয়েছে তার। আক্ষেপ দুটি জায়গায়। প্রথমটি নিজের বোলিংয়ে। অপরটি ডেভন কনওয়ের ক্যাচ।

তার বোলিং স্পেলের শেষ ওভারে কনওয়ে সীমানায় ক্যাচ দিয়েছিলেন। আরেক অভিষিক্ত শরিফুল ঠিকঠাক মতো ক্যাচ নিলেও তার পেছনের পা বাউন্ডারির স্পর্শ পায়। তাতে বেঁচে যান কনওয়ে। ৪৭ রানে জীবন পাওয়ার পর কনওয়ে ৯২ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। তাতে নিউ জিল্যান্ড ২১০ রানের বিশাল পুঁজি পায়। বাংলাদেশ লক্ষ্য তাড়া করতে নেমে ১৪৪ রানের বেশি করতে পারেনি।

ওই ক্যাচ নিয়ে সোমবার নাসুম বলেন, ‘ঐ সময় কনওয়ের ৪৭ রান ছিল। এরপর করল ৯২। ঐ ক্যাচটা হলে হয়তোবা আরও ২০ রান কম থাকত। ঐ জায়গায় আমরা একটু পিছিয়ে গেছি।’

ইনিংসের প্রথম ওভারে বল হাতে পেয়েছিলেন নাসুম। প্রথম ৪ বলে কোনো রান নিতে পারেননি কিউই ওপেনার মার্টিন গাপটিল। পঞ্চম বলে ১ রান নিয়ে স্ট্রাইক রোটেট করেন। ষষ্ঠ বলে নাসুম পেয়ে যান প্রথম আন্তর্জাতিক উইকেটের স্বাদ। বোল্ড করেন ফিন অ্যালেনকে।

১ ওভার পর গাপটিল তার বলে সীমানায় ক্যাচ দেন। ৪ ওভারে তার বোলিংয়ে ছিল ৮ ডট বল। ২টি ছক্কা ও ১টি চার হজম করেছেন। তবুও নিজের বোলিং নিয়ে তৃপ্ত নন নাসুম। তার ভাষ্য, ‘আসলে আমি সফল মনে করি না। কারণ আমি যদি আরও ১০ রান কম দিতাম হয়তো আরেকটু ভালো হতো। ৪ ওভারে যদি ২২ বা ২৫ রান হতো তাহলে সফল মনে করতাম। তৃপ্ত নই। তবুও যতটুকু হয়েছে আলহামদুলিল্লাহ। আরেকটু ভালো হতে পারত আমার কাছে মনে হয়।’

এই বিভাগের আরও খবর